শিরোনাম
প্রকাশ : রবিবার, ৬ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৫ জুন, ২০২১ ২৩:৪১

সাকিবের কাছে তামিমের হার

ক্রীড়া প্রতিবেদক

Google News

মুষলধারায় বৃষ্টিও বাধা হতে পারেনি আবাহনীর জয়ে। মুশফিকুর রহিমের শিরোপা প্রত্যাশী দলটি গতকাল বৃষ্টি¯œাত দিনে বড় জয় তুলে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে। আবাহনী টানা তৃতীয় জয় পেতে ৯ উইকেটে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। ধানমন্ডি পাড়ার দলটি এর আগে ৭ উইকেটে পারটেক্সকে এবং ২২ রানে হারায় ওল্ড ডিওএইচএসকে। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দিনে প্রথম ম্যাচে ওল্ড ডিওএইএস ১০ উইকেটের আকাশসম ব্যবধানে হারিয়েছে পারটেক্সকে। টি-২০ প্রিমিয়ার ক্রিকেট লিগে ডিওএইচএসের এটা প্রথম জয়। লিজেন্ড অব রূপগঞ্জের বিপক্ষে দলটির প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়েছিল বৃষ্টিতে।

গতকাল সন্ধ্যায় কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ের পরও জয় পায়নি প্রাইম ব্যাংক। সাকিবের মোহামেডানের কাছে তামিমের প্রাইম ব্যাংক হেরেছে ২৭ রানে। মুস্তাফিজ ২২ রানে নেন ৫ উইকেট। দেড় বছর পর গতকাল ক্রিকেট মাঠে নেমেছেন জাতীয় দলের এক সময়কার অপরিহার্য দুই ক্রিকেটার ডান হাতি পেসার শাহাদাত হোসেন রাজিব ও লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন। শাহাদাত শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ২০১৯ সালের নভেম্বরে বহিষ্কার হয়েছিলেন ৫ বছর এবং একই সঙ্গে জরিমানা করা হয়েছিল ৩ লাখ টাকা। পরে তার আবেদনে বিসিবি সেটা কমিয়ে দুই বছর করে। সম্প্রতি নিষেধাজ্ঞা তুলে নিলে গতকাল পারটেক্সের হয়ে খেলতে নামেন শাহাদাত। জুবায়ের পারফরম্যান্সের জন্য জায়গা হারিয়েছিলেন। ২০ মাস আগে জাতীয় ক্রিকেটে সর্বশেষ খেলেছিলেন জুবায়ের। এরপর আর ক্রিকেট খেলা হয়নি তার।

দিনের শুরুতে ১৫ ওভারের ম্যাচে ওল্ড ডিওএইচএসের  নিয়ন্ত্রিত বোলিং ও ফিল্ডিংয়ে ৪ উইকেটে ৭৭ রানের বেশি করতে পারেনি পারটেক্স। সর্বোচ্চ ১৮ রান করেন অধিনায়ক তাসামুল হক। ১৭ রান করে করেন আব্বাস ও নাজমুল মিলন। যুব বিশ্বকাপজয়ী বাঁ হাতি স্পিনার রাকিবুল ৮ রানের খরচে নেন ২ উইকেট। টার্গেট ৭৮ রান টপকে যায় ডিওএইচএস বিনা উইকেটে। রাকিন ৪৩ ও  ইমন ৩৩ রানে অপরাজিত থাকেন। আবাহনী-ব্রাদার্স ম্যাচ বৃষ্টিতে বন্ধ ছিল প্রায় ২ ঘণ্টা। ফলে ১১ ওভারে নির্ধারিত হয় ম্যাচ। ব্রাদার্স প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১০১ রান সংগ্রহ করে।