সোমবার, ১৪ জুন, ২০২১ ০০:০০ টা

সাকিবহীন মোহামেডানের জয়

ক্রীড়া প্রতিবেদক

আচরণ বিধি-৩ ভাঙার অভিযোগে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম) ৩ ম্যাচ ও ৫ লাখ টাকা জরিমানা করে সাকিব আল হাসানকে। গতকাল ওল্ড ডিওএইচএস ম্যাচ দিয়েই শুরু হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের শাস্তি। মোহামেডানের অধিনায়ক গতকাল খেলেননি। তাতে আটকে যায়নি ঐতিহ্যবাহী দলটির জয়।

বিকেএসপি-৪ নম্বর মাঠে ডিওএইচএসের বিপক্ষে বৃষ্টিস্নাত ম্যাচটি মোহামেডান ৯ রানে জিতেছে ডিএল মেথডে। টি-২০ প্রিমিয়ার ক্রিকেটের অপরাপর ম্যাচগুলোতে ডিএল মেথডে আবাহনী ৩০ রানে প্রাইম ব্যাংককে,  গাজী গ্রুপ ক্রিকেটার্স ৫ উইকেটে খেলাঘর সমাজকল্যাণকে, শেখ জামাল ৭ রানে লিজেন্ড অব রূপগঞ্জকে, প্রাইম দোলেশ্বর ৫ উইকেটে পারটেক্সকে এবং ব্রাদার্স ইউনিয়ন ১ রানে হারায় শাইনপুকুরকে।

আগের ম্যাচগুলোতে রান পাননি উইকেটরক্ষক ব্যাটসম্যান ইরফান শুক্কুর। গতকাল লিগে দলের অষ্টম ম্যাচে প্রথমবারের মতো তিন নম্বরে ব্যাট করেন শুক্কুর। সাকিবের জায়গায় দলকে নেতৃত্ব দেন শুভাগত হোম। শুক্কুর তিনে ব্যাট করে ৬৮ রান করেন। ম্যাচসেরা শুক্কুর এ রান তুলতে ৪২ বলে ৩ চার ও ৫ ছক্কায় হাঁকান। ওপেনার আব্দুল মজিদ ২৯ বলে ২৯ রান করেন। ১৬০ রানের টার্গেটে নামলে খেলা বন্ধ থাকে আধ ঘণ্টার উপর। ম্যাচ রেফারি ৪ ওভার কার্টেল করে ১৬ ওভারে টার্গেট দেয় ১২৫ রান। ওল্ড ডিওএইচএস ৪ উইকেটে ১১৫ রান তুলে হেরে যায় ৯ রানে। মোহামেডান অধিনায়ক শুভাগত ২ উইকেট নেন। লিগে মোহামেডানের অষ্টম ম্যাচে ৫ নম্বর জয় এবং ডিওএইচএসের সমসংখ্যক ম্যাচে পঞ্চম হার।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে আবাহনীর সংগ্রহ ছিল ২০ ওভারে ৩ উইকেটে ১৮৩ রান। ওপেনার মুনিম শাহরিয়ার ৯২ রানের অপরাজিত ইনিংস খেলেন মাত্র ৫০ বলে ৯ চার ও ৫ ছক্কায়। নাজমুল শান্ত ৩০ রান করেন ২১ বলে। ১৮৪ রানের টার্গেটে তামিম ইকবালের প্রাইম ব্যাংক হারে ৩০ রানে। ডিএল মেথডে টার্গেট ছিল ১৭৪ রান। প্রাইমের সংগ্রহ ৬ উইকেটে ১৪৩ রান। সর্বোচ্চ ৫৫ রান করেন ইনফর্ম ব্যাটসম্যান তামিম। অষ্টম ম্যাচে আবাহনীর ৬ নম্বর জয় এবং সমান ম্যাচে প্রাইমের দ্বিতীয় হার।

 

মোহামেডান : ১৫৯/৫ (২০ ওভার) (শুক্কুর ৬৮*; রকিবুল ২/৩০)।

ডিওএইচএস : (টার্গেট, ১৬ ওভারে ১২৫) ১১৫/৪, (মাহমুদুল ২৬। শুভাগত ২/২৫)।

ফল : ৯ রানে জয়ী  মোহামেডান।

 

আবাহনী : ১৮৩/৩ (২০ ওভার) (মুনিম ৯২*; শরিফুল ২/৩৮)।

প্রাইম ব্যাংক : ১৪৩/৬, ১৯ ওভার (টার্গেট ১৭৪ রান) (তামিম ৫৫। আমিনুল ২/২০)।

ফল : ৩০ রানে জয়ী আবাহনী

 

খেলাঘর : ১৩৮/৮, ২০ ওভার

(মাসুম ৫৯; মুমিনুল ২/২৭)।

গাজী গ্রুপ : ১৪৪/৫

(১৮.৩ ওভার) (মাহমুদুল্লাহ ৫৮*; মিরাজ ২/২১)।

ফল : গাজী গ্রুপ  ৫ উইকেটে জয়ী।

রূপগঞ্জ : ১৩৭/৬ (২০ ওভারে) (সাব্বির ৪১। সৈকত ২/২৪)।

শেখ জামাল ধানমন্ডি : (টার্গেট, ১৮ ওভারে ১২১ রান) ১২৭/৪, ১৮ ওভার

(সোহান ৪৪*; হোসেন ২/২৮)।

ফল : ৭ রানে জয়ী শেখ জামাল।

 

শাইনপুকুর : ১৫০/৩ (২০ ওভার) (হৃদয় ৪৪*; নাঈম ১/১৫)।

ব্রাদার্স ইউনিয়ন : (টার্গেট, ১৮ ওভারে ১৩১ রান) ১৩২/৪, (মিজানুর ৭৯*; তানভির ৩/১৩)।

ফল : ১ রানে জয়ী ব্রাদার্স।

 

পারটেক্স : ১৩৪/৭ (২০ ওভার) (হাসানুজ্জামান ৪৪; রেজা ২/১৮)।

প্রাইম দোলেশ্বর : ১৩৬/৫

(১৯.২ ওভার) (রাব্বি ৭১;

শাহাদাত ২/২০)।

ফল : প্রাইম দোলেশ্বর ৫ উইকেটে জয়ী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর