বুধবার, ১৬ জুন, ২০২১ ০০:০০ টা

মেসির ম্যাজিকাল ফ্রি কিক

লিওনেল মেসির ফ্রি কিকের গোলে এগিয়ে যাওয়ার পরও চিলির বিরুদ্ধে জিততে পারেনি আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

মেসির ম্যাজিকাল ফ্রি কিক

কোপা আমেরিকার ম্যাচে চিলির বিপক্ষে ফ্রি কিকে গোল করে আরও একবার ফুটবলপ্রেমীদের চোখ ধাঁধিয়ে দিয়েছেন লিওনেল মেসি। ম্যাচের ৩৩ মিনিটে গোলবার বরাবর ডি বক্সের কয়েক গজ বাইরে থেকে ফ্রি কিকে গোল করেন আর্জেন্টাইন তারকা। আর্জেন্টিনার জার্সিতে এটা মেসির ৭৩তম গোল। অবশ্য এ গোলেও আর্জেন্টিনা জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আলবেসিলেস্তরা। তবে লিওনেল মেসি ফ্রি কিকে গোল করে দিয়েগো ম্যারাডোনার আরও কাছে পৌঁছে গেলেন।

ফ্রি কিক থেকে লিওনেল মেসি সব মিলিয়ে ৫৭ গোল করেছেন। এর মধ্যে ৫০টাই করেছেন বার্সেলোনার জার্সিতে। আর মাত্র ৫টা গোল করলেই তিনি দিয়েগো ম্যারাডোনাকে স্পর্শ করবেন। আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ফ্রি কিক থেকে ক্যারিয়ারে ৬২টি গোল করেছেন। ক্লাব ও জাতীয় দলের জার্সিতে ফ্রি কিকে গোল করার দিক দিয়ে সবার ওপরে আছেন ব্রাজিলের জুনিনহো পারনামবুকানো। তিনি ৭৭টি গোল করেছেন। শীর্ষ দশে ব্রাজিলেরই আছেন ৬ জন। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে (৭০), রোনালদিনহো (৬৬), জিকো (৬২), মার্সেলিনহো (৫৯) এবং রোজারিও (৫৯) আছেন তালিকায়। ম্যারাডোনা ছাড়া আর্জেন্টিনার আছেন কেবল ভিক্টর (৬৬)। শীর্ষ দশে ব্রাজিল ও আর্জেন্টিনার ছাড়া কেবল দুজন স্থান পেয়েছেন। ইংল্যান্ডের ডেভিড বেকহ্যাম (৬৫) এবং বর্তমান বার্সেলোনা কোচ নেদারল্যান্ডসের রোনাল্ড কোম্যান (৬০)। ফ্রি কিক থেকে গোলে ক্রিস্টিয়ানো রোনালদোর উপরে অবস্থান করছেন মেসি। রোনালদো মোট ৫৬টি গোল করেছেন ফ্রি কিক থেকে। তাছাড়া সোমবারের গোলে তিনি ছাড়িয়ে গেলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতাকেও। সব ধরনের টুর্নামেন্ট মিলিয়ে আর্জেন্টিনার জার্সিতে মেসির গোল ৩৯টি। ২০০২ সালে অবসরে যাওয়া বাতিস্তুতার এ ধরনের গোল আছে ৩৮টি।

সোমবার গভীর রাতে আর্জেন্টিনা-চিলি ম্যাচে দিয়েগো ম্যারাডোনাকে স্মরণ করল কোপা আমেরিকা। আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তিকে নিয়ে দীর্ঘ এক ভিডিও নানা রঙের আলোর ঝলকানির মধ্য দিয়ে উপস্থাপন করেছে তারা।

সর্বশেষ খবর