শনিবার, ১৯ জুন, ২০২১ ০০:০০ টা
সুপার লিগের প্রথম রাউন্ড

আবাহনী-মোহামেডান উত্তাপ মিরপুরে

ক্রীড়া প্রতিবেদক

সাকিব না থাকলেও মোহামেডানকে দুর্বল ভাবার উপায় নেই। মুশফিকের আবাহনীকে চ্যালেঞ্জ জানানোর মতো তারকা ক্রিকেটার তাদের দলে আছে

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম দিনই আগুনে উত্তাপ! মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্ব›দ্বী ক্লাব ঢাকা আবাহনী ও মোহামেডান। অন্য দুই ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডির, প্রাইম দোলেশ্বর খেলবে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিরুদ্ধে।

সুপার লিগের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সকাল ৯টায় গাজী গ্রুপ ও প্রাইম দোলেশ্বরের ম্যাচ দিয়ে দিনের শুরু। দুপুর ২টায় শেখ জামাল-প্রাইম ব্যাংক। সবচেয়ে আকর্ষণীয় আবাহনী-মোহামেডান লড়াই হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো বড় তারকা না থাকায় এমনিতেই লিগের আলো কিছুটা ম্লান হয়ে গেছে।

মোহামেডানের অধিনায়ক সাকিব গতকালই পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে চলে গেছেন। মোহামেডানের সূত্রে জানা গেছে, সাকিবের সঙ্গে তাদের চুক্তি ছিল হয়েছিল রবীন লিগ তথা প্রথমপর্ব পর্যন্তই।

প্রথম পর্বে আবাহনীর বিরুদ্ধে ম্যাচের দিনই সাকিব আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ করতে স্ট্যাম্পে লাথি মেরে ছিলেন। যা নিয়ে পুরো ক্রিকেট বিশ্ব তোলপাড়। এ ম্যাচের পর ঘরোয়া লিগের ‘পক্ষপাতিত্ব’ আম্পায়ারিংয়ের বিষয়টি নতুন করে সামনে এসেছে।

ঘটনাবহুল ওই ম্যাচে আবাহনীকে বড় ব্যবধানেই হারিয়েছে মোহামেডান। তবে সাকিব না থাকলেও মোহামেডানকে দুর্বল ভাবার উপায় নেই। মুশফিকের আবাহনীকে চ্যালেঞ্জ জানানোর মতো তারকা ক্রিকেটার তাদের দলে আছে। তা ছাড়া আবাহনীর জন্যও ম্যাচটি প্রতিশোধের। আজ চিরপ্রতিদ্ব›দ্বীদের হারানোর জন্য বদ্ধপরিকর ধানমন্ডির দলটি।

সুপার লিগের পাশাপাশি ঢাকা প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের তলানিতে থাকা তিন দল লিজেন্ডস অব রূপগঞ্জ, ওল্ড ডিওএইচএস এবং পারটেক্স স্পোর্টিং ক্লাবকে নিয়ে রেলিগেশন লিগ শুরু হয়েছে। বাংলাদেশ ক্রীড়া প্রতিষ্ঠানের তিন নম্বর ভেন্যুতে আজ মুখোমুখি হবে লিজেন্ডস অব রূপগঞ্জ ও পারটেক্স।

সর্বশেষ খবর