সোমবার, ২১ জুন, ২০২১ ০০:০০ টা

লেবানডস্কিতে আটকাল স্পেন

ক্রীড়া ডেস্ক

লেবানডস্কিতে আটকাল স্পেন

ইউরো কাপে রবার্তো লেবানডস্কির দল পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে স্পেন। তবে জোয়ান মরেনো যদি পেনাল্টি মিস না করতেন, তাহলে জয় নিয়েই মাঠ ছাড়ত স্প্যানিশরা।

দুই ড্রয়ের পরও কোচ লুইস এনরিকে নক আউট পর্ব খেলা নিয়ে আশাবাদী। তিনি বলেন, ‘স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে আমি খুবই আশাবাদী। পোল্যান্ডের বিপক্ষে আমরা অবশ্যই আরও ভালো খেলতে চেয়েছিলাম। সমর্থকদের আনন্দের কিছু উপলক্ষও দিতে চেয়েছিলাম। ভালো একটা দলের বিপক্ষে এটা ছিল কঠিন ম্যাচ।’ লেবানডস্কিরা প্রথম ম্যাচে স্লোভাকিয়ার কাছে হেরেছিল ২-১ গোলে। ‘ই’ গ্রুপে ২ ম্যাচে দুই ড্রয়ে স্পেনের পয়েন্ট ২। স্পেনের সঙ্গে ড্র এবং স্লোভাকিয়ার বিপক্ষে জয়ে ৪ পয়েন্ট নিয়ে সবার উপরে সুইডেন। স্লোভাকিয়ার পয়েন্ট এক জয়ে ৩। আগামী বুধবার স্পেন-স্লোভাকিয়া এবং পোল্যান্ড-সুইডেন ম্যাচ একই সময়ে। আশ্চর্য হলেও সত্যি, গ্রুপের চার দলেরই সুযোগ রয়েছে নকআউট পর্বে যাওয়ার।

            

সেভিয়ার লা কার্তুজায় ম্যাচটিতে এনরিকের দল আক্রমণাত্মক ফুটবল খেলেনি। তবে বলের নিয়ন্ত্রণ ছিল স্বাগতিকদেরই। পোলিশদের বারপোস্ট লক্ষ্য করে ১২টি শট নিয়েছে ঠিকই। কিন্তু লক্ষ্যে পৌঁছায় একটি। বিপরীতে লেবানডস্কিরা শট নিয়েছেন ৫ বার। সফল হয়েছেন একবার। ম্যাচে জিততে না পারলেও প্রথম পোলিশ ফুটবলার হিসেবে বিরল এক রেকর্ড গড়েছেন বায়ার্নের স্ট্রাইকার। দেশটির প্রথম ফুটবলার হিসেবে ইউরোর ভিন্ন তিন আসরে (২০১২, ২০১৬, ২০২০) গোল করেছেন। লেবানডস্কি রয়েছেনও দুরন্ত ফর্মে। ২০২০-২১ মৌসুমে বুন্দেসলিগার এক আসরে সর্বোচ্চ ৪১ গোলের রেকর্ড গড়েছেন তিনি। ম্যাচে ২৫ মিনিটে এগিয়ে যায় স্বাগতিক স্পেন। মরেনোর পাসে ছোট বক্সে দাঁড়িয়ে ডান পায়ের শটে গোল করেন মোরাতা (১০) যদিও শুরুতে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুলেছিলেন। পরে ভিআরে রেফারি গোলের বাঁশি বাজান। প্রথমার্ধ শেষ হয় এক গোলে। দ্বিতীয়ার্ধে সমতায় আনেন লেবানডস্কি। ৫৪ মিনিটে দারুণ এক হেডে স্কোর লাইন ১-১ করেন। এরপর এগিয়ে যাওয়ার সুযোগ পায় স্পেন। কিন্তু মরেনো পেনাল্টি মিস করেন।   

সর্বশেষ খবর