শিরোনাম
সোমবার, ২১ জুন, ২০২১ ০০:০০ টা

মোহামেডান-আবাহনী এক মঞ্চে

দেশীয় হকির মর্যাদাকর আসর ঢাকা প্রিমিয়ার লিগের দেখা নেই তিন বছর ধরে। ২০১৮ সালে শেষবারের মতো লিগ হয়েছিল। ক্লাব কাপের যেন বিলুপ্তিই ঘটে গেছে

ক্রীড়া প্রতিবেদক

মোহামেডান-আবাহনী এক মঞ্চে

ঘরোয়া আসরে ফুটবল ও ক্রিকেট মাঠে গড়ালেও থমকে আছে শুধু আরেক জনপ্রিয় খেলা হকি। দেশীয় হকির মর্যাদাকর আসর ঢাকা প্রিমিয়ার লিগের দেখা নেই তিন বছর ধরে। ২০১৮ সালে শেষবারের মতো লিগ হয়েছিল। ক্লাব কাপের যেন বিলুপ্তিই ঘটে গেছে। হচ্ছে না জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলাগুলো।

কর্মকর্তাদের দায়িত্বহীনতায় হকি ধ্বংসের মুখে এগিয়ে যাচ্ছে মন্তব্য করেছেন নিবেদিত সংগঠকরা। অথচ নির্বাচনের মাধ্যমে আড়াই বছর আগে নির্বাহী কমিটি গঠন হয়। এটা ঠিক নির্বাচিত সাধারণ সম্পাদকের অপকর্মে ফেডারেশন অনেক ভোগান্তির শিকার হয়েছে। প্রশ্ন উঠেছে তাকে অব্যাহতির দেওয়ার পরও সংকট কাটছে না কেন? লিগের প্রশ্ন তুললে বলা হয় ক্লাবগুলো না খেলতে চাইলে কী করব। কিন্তু ক্লাবগুলো স্ট্রিক হাতে নিয়ে নামতে কতটা উদ্যোগী তা দেশের বড় দুই দল মোহামেডান আবাহনীসহ ১০ ক্লাবের বিবৃতিতে প্রমাণ মিলে।

১০ ক্লাবের কর্মকর্তাদের স্বাক্ষরিত স্মারকলিপি দেওয়া হয়েছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের কাছে। তারা হকির অচলাবস্থা নিরসনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন। মোহামেডান-আবাহনীর ঐক্য বিরল ঘটনাই বলা যায়। কিন্তু হকির বৃহত্তর স্বার্থে তারা এক মঞ্চে এসেছে। দুই দলের সাবেক তারকা খেলোয়াড় রানা ও প্রিন্স অভিন্ন সুরে বলেন, ‘এমন সংকটে আমরা তো আর হাত-পা গুটিয়ে বসে থাকতে পারি না।’ ফেডারেশনের নতুন সভাপতিকে ক্লাবগুলো স্বাগতম জানিয়েছে। হকির এখন যে করুণ অবস্থা তাতে সাধারণ সম্পাদকবিহীন এই কার্যনির্বাহী কমিটির ওপর কোনো আস্থা রাখতে পারছে না। হকির বৃহত্তর স্বার্থে ফেডারেশনের পুনর্গঠনের আহ্বানও জানানো হয়েছে।

 

সর্বশেষ খবর