বুধবার, ২৩ জুন, ২০২১ ০০:০০ টা

এফ-গ্রুপে কঠিন লড়াই

ক্রীড়া ডেস্ক

ইউরো কাপের গত আসরে ফাইনাল খেলেছিল পর্তুগাল-ফ্রান্স। নিজেদের মাটিতে ফাইনাল খেলেও রোনালদোদের কাছে হেরেছিল ফরাসিরা। সেই ফাইনালের পুনরাবৃত্তি এবার গ্রুপ পর্বেই! আজ ইউরো কাপে এফ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে গতবারের দুই ফাইনাল্টি। বাংলাদেশ সময় রাত ১টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে বুদাপেস্টের ফেরেনচ পুসকাস স্টেডিয়ামে। একই সময়ে বায়ার্ন মিউনিখের মাঠ অ্যালাইঞ্জ অ্যারিনায় মুখোমুখি হবে একই গ্রুপের অপর দুই দল জার্মানি ও হাঙ্গেরি। এবারের ইউরো কাপে ‘ডেথ গ্রুপে’ খেলছে তিন ফেবারিট ফ্রান্স, পর্তুগাল ও জার্মানি।

জার্মানিকে হারিয়ে ও হাঙ্গেরির সঙ্গে ড্র করে নকআউটের পথ অনেকটাই পরিষ্কার করে নিয়েছে ফরাসিরা। তবে শেষ ম্যাচে পর্তুগালের সঙ্গেও কঠিন পরীক্ষা দিতে হবে তাদেরকে। কমপক্ষে ড্র করতেই হবে। বড় ব্যবধানে পর্তুগালের কাছে হারলে ফ্রান্সের বিদায়ের ঘণ্টাও বেজে যেতে পারে। অন্যদিকে ইউরো কাপের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালেরও জয় প্রয়োজন। ড্র করলেও আশা থাকবে পর্তুগিজদের। সেক্ষেত্রে জার্মানি হাঙ্গেরিকে হারালে তিন নম্বর দল হিসেবে নকআউট পর্বে যেতে পারেন রোনালদোরা। কিন্তু ফ্রান্সের কাছে ২ গোল বার তার বেশি ব্যবধানে পরাজিত হলে গ্রুপ পর্ব খেলেই বিদায় নিতে পারে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল! গতবারের দুই ফাইনালিস্ট গ্রুপ পর্বের ম্যাচেই ‘ফাইনালে’র উত্তাপ দিতে পারেন আজ!

জার্মানির আজ সহজ হিসাব। হাঙ্গেরিকে হারালেই নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাবে জোয়াকিম লোর শিষ্যদের। তবে জার্মানিকে হারিয়ে নকআউট পর্বে যেতে পারে হাঙ্গেরিও। সেক্ষেত্রে জার্মানিকে বিদায় নিতে হতে পারে!

 

গ্রুপ এফ পয়েন্ট তালিকা

দল                         ম্যাচ       জয়         ড্র            পরা        গোল/ব্যবধান    পয়েন্ট

ফ্রান্স                       ২             ১             ১             ০             +১                          ৪

জার্মানি                 ২             ১             ০             ১             +১                          ৩

পর্তুগাল                ২             ১             ০             ১             +১                          ৩

হাঙ্গেরি                  ২             ০             ১             ১             -৩                           ১

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর