শনিবার, ২৬ জুন, ২০২১ ০০:০০ টা

কাভানির গোলে শেষ আটে উরুগুয়ে

ক্রীড়া ডেস্ক

কাভানির গোলে শেষ আটে উরুগুয়ে

কোপা আমেরিকায় অবশেষে জয়ের দেখা পেল উরুগুয়ে। গতকাল ভোরে ব্রাজিলের অ্যারিনা প্যান্টানালে বলিভিয়াকে ২-০ গোলে হারিয়েছে ল্যাটিন আমেরিকান ফুটবলের সর্বোচ্চ আসরে ১৫ বারের চ্যাম্পিয়নরা। গতকাল জয় পেয়েছে প্যারাগুয়েও। তারা ২-০ গোলে হারিয়েছে চিলিকে। গ্রুপে তিন ম্যাচে ৭ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে দুইয়ে আছে প্যারাগুয়ে। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চিলি তিনে এবং ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে উরুগুয়ে আছে চার নম্বরে। বলিভিয়া ৩ ম্যাচ খেলে কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি। গ্রুপ পর্ব খেলেই তারা বিদায় নিয়েছে।

উরুগুয়ে এবার কোপা আমেরিকায় খুব একটা সুবিধা করতে পারছিল না। আর্জেন্টিনার কাছে পরাজয় এবং চিলির সঙ্গে ড্র করে বিপদেই ছিলেন লুইস সুয়ারেজরা। তবে তৃতীয় ম্যাচ জয় করে নকআউট পর্বে স্থান করে নিয়েছে উরুগুয়ে। গতকাল উরুগুয়ের আক্রমণ সামাল দিতে ব্যর্থ হয়ে ম্যাচের ৪০ মিনিটে বলিভিয়ার কুইন্টেরোস আত্মঘাতী গোল করেন। এগিয়ে যায় উরুগুয়ে। এরপর ম্যাচের ৭৯ মিনিটে এডিনসন কাভানির গোলে ব্যবধান বাড়ায় উরুগুয়ে। দারুণ জয় নিয়েই মাঠ ছাড়েন সুয়ারেজরা। চিলিকে হারিয়ে এবারের কোপা আমেরিকায় প্যারাগুয়ে নিজেদের ফেবরিট হিসেবেই প্রমাণ করল। গতকাল ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় প্যারাগুয়ে। দলের পক্ষে গোল করেন ব্রায়ান স্যামুডিও। দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জয়ের ব্যবধান বাড়ান মিগুয়েল অ্যালমিরন। এর আগে প্যারাগুয়ে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হারলেও জয় পেয়েছিল বলিভিয়ার বিপক্ষে। পরের ম্যাচে প্যারাগুয়ে মুখোমুখি হবে উরুগুয়ের।

কোপা আমেরিকায় ব্রাজিল সোমবার ভোরে মুখোমুখি হবে ইকুয়েডরের। আর্জেন্টিনা গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে ২৯ জুন সকালে বলিভিয়ার বিপক্ষে।

সর্বশেষ খবর