সোমবার, ২৮ জুন, ২০২১ ০০:০০ টা

বিশ্ব চ্যাম্পিয়নের সামনে সুইজারল্যান্ড

ক্রীড়া ডেস্ক

বিশ্ব চ্যাম্পিয়নের সামনে সুইজারল্যান্ড

ইউরোপিয়ান ফুটবলে স্পেন এক পরাশক্তিরই নাম। গত প্রায় দেড় দশকে কিছুটা উত্থান-পতন থাকলেও কখনো একেবারে তলানিতে পড়ে যায়নি স্প্যানিশরা। এবারের ইউরো কাপেও তারা দারুণ খেলছে। গ্রুপ পর্বে পোল্যান্ড ও সুইডেনের সঙ্গে ড্র করলেও এক রকম উড়িয়ে দিয়েছে স্লোভাকিয়াকে। ক্রোয়েশিয়াও এবার শুরুর দিকে বেশ ঝামেলায় ছিল। ইংল্যান্ডের কাছে পরাজয় ও চেক প্রজাতন্ত্রের সঙ্গে ড্রয়ে লুকা মডরিচদের বিদায়ের ঘণ্টা বাজিয়ে দিয়েছিল। তবে শেষ ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে নকআউট পর্বে স্থান করে নেয় ক্রোটরা। দুরন্ত ফুটবলে ফিরে আসা দল দুটিই আজ ডেনমার্কের পারকেন স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ইউরো কাপে শেষ ষোলোর লড়াইয়ে। আজ লড়াইয়ে নামছে ফ্রান্স ও সুইজারল্যান্ডও। রুমানিয়ান শহর বুখারেস্টের ন্যাশনাল অ্যারিনাতে মুখোমুখি দুই দল।

স্পেনের মুখোমুখি হওয়ার আগে ক্রোয়েশিয়া সমর্থকদের জন্য দুঃসংবাদ। করোনায় আক্রান্ত হয়েছেন ইভান পেরিসিচ। মধ্য মাঠে তিনি দলের অনেক গুরুত্বপূর্ণ ফুটবলার। প্রায়ই প্রতিপক্ষের ডিফেন্সে ফাটল তৈরি করতে সক্ষম হন। স্পেনের মতো দলের সঙ্গে খেলতে নামার আগে পেরিসিচের করোনায় আক্রান্ত হওয়া বড় দুঃসংবাদই ক্রোটদের জন্য। পেরিসিচকে ১০ দিন কোয়ারেন্টাইনে থাকতে থাকতে হবে।

স্পেন-ক্রোয়েশিয়া লড়াই বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে দর্শকদের কাছে। দুই দলের জয়-পরাজয়ের সংখ্যা স্পেনের পক্ষে (জয় ৪টি)। খুব একটা পিছিয়ে নেই ক্রোয়েশিয়াও (৩টি)। দুই দল ড্র করেছে কেবল একবার। তবে শেষবারের মুখোমুখিতে জয় পেয়েছিল ক্রোয়েশিয়া। লুকা মডরিচরা সেই ম্যাচের স্মৃতি আজ ফিরিয়ে আনতে পারবেন!

সর্বশেষ খবর