শুক্রবার, ২ জুলাই, ২০২১ ০০:০০ টা

এমন মাঠেও ফুটবল!

ক্রীড়া প্রতিবেদক

এমন মাঠেও ফুটবল!

ম্যাচের চেয়ে বড় আলোচনা এখন বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠ ঘিরে। সামনে ফুটবলে ব্যস্ত সময়। জাতীয় দলের এশিয়ান কাপ বাছাইপর্ব, সাফ চ্যাম্পিয়নশিপ, বঙ্গবন্ধু গোল্ডকাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। বসুন্ধরা কিংসের এএফসি কাপের ব্যস্ততা রয়েছে। বাফুফের টার্গেট আগস্টের মধ্যে লিগ শেষ করতে হবে। এ উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। কিন্তু যে মাঠ খেলার উপযোগী নয়, সেখানে কেন ফুটবল? ২৫ জুন দ্বিতীয় লেগ মাঠে গড়ানোর পর বৃষ্টি আর পিছু ছাড়ছে না। কাদায় খেলা চলায় বঙ্গবন্ধু মাঠ যেন ধানখেতে পরিণত হয়েছে।

গতকাল ঢাকা আবাহনী ২-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারিয়েছে। সানডে চিজোবা ও মামুনুল মূল্যবান দুটি গোল করেন। দুই আবাহনী যে অনুপযুক্ত বা ঝুঁকিপূর্ণ মাঠে খেলেছে তা ধানখেতে গরু চড়ানোর পর যে হাল হয় তার চেয়েও খারাপ অবস্থা ছিল। প্রশ্ন উঠেছে বাফুফে কর্মকর্তাদের চোখ কি বন্ধ? তা না হলে এমন মাঠে কী ফুটবল হয়? পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, সত্যিই মাঠ খেলার পুরোপুরি অযোগ্য। খেলা বন্ধ হোক কোনো ক্লাবই চায় না। তাহলে লিগ কমিটি কেন বিকল্প ব্যবস্থা নিচ্ছে না?

লকডাউনে সরকার লিগ চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে। সালাম মুর্শেদী ভাইয়ের প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে। ঢাকার মাঠ অনুপযুক্ত। কুমিল্লা, মুন্সিগঞ্জ ও টঙ্গী তো স্বীকৃত ভেন্যু। সেখানে কেন খেলা হচ্ছে না? ঢাকার মাঠে চাপ কমিয়ে অন্য ভেন্যুতে লিগ হলে এ বিতর্ক তো আর থাকবে না। আমার বিশ্বাস লিগ কমিটি তা গুরুত্বসহকারে দেখবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর