শনিবার, ৩ জুলাই, ২০২১ ০০:০০ টা

সুয়ারেজদের প্রতিশোধের মিশন

ক্রীড়া প্রতিবেদক

সুয়ারেজদের প্রতিশোধের মিশন

ব্রাজিলে অনুষ্ঠিত ২০১৪ সালের বিশ্বকাপে শেষ ষোলোর লড়াইয়ে কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছিল দিয়েগো ফোরলানদের দূরন্ত উরুগুয়ে। সে সময় কলম্বিয়াও কম শক্তিশালী ছিল না। হামেস রদ্রিগেজ আর গুটিরেজদের নিয়ে দলটা ছিল অসাধারণ। ব্রাজিলের মাটিতে সেই পরাজয়ের প্রতিশোধ নেওয়ার দারুণ সুযোগ এসেছে সুয়ারেজ-কাভানিদের সামনে। কাল ভোরে ব্রাজিলের ন্যাশনাল মানে গারিঞ্চ স্টেডিয়ামে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে উরুগুয়ে-কলম্বিয়া। সুয়ারেজদের জন্য সাত বছর আগের পরাজয়ের প্রতিশোধ নেওয়ার উপযুক্ত মঞ্চই বটে!

কোপা আমেরিকায় এবার গ্রুপ পর্বে বেশ ধুঁকতে হয়েছে উরুগুয়েকে। আর্জেন্টিনার কাছে পরাজয় ও চিলির সঙ্গে ড্রয়ের পর নকআউট পর্ব খেলাটাই অনিশ্চিত হয়ে পড়েছিল সুয়ারেজদের সামনে। তবে পরের দুই ম্যাচে বলিভিয়া ও প্যারাগুয়েকে হারিয়ে দূরন্ত প্রত্যাবর্তনই ঘটিয়েছেন সুয়ারেজ-কাভানিরা। দুজনেই গোল করেছেন দলের পক্ষে। দুই তারকা আজও উরগুয়েকে এগিয়ে দিতে পারেন। কলম্বিয়ায় এখন তেমন কোনো তারকা নেই। তবে তারাও দারুণ ফুটবল উপহার দিচ্ছে কোপা আমেরিকায়। ব্রাজিলের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে তারা দুর্দান্ত খেলেছে। এগিয়ে গিয়েছিল ১-০ গোলে। ২-১ গোলে ম্যাচটা হারলেও ফুটবলপ্রেমীদের মন কেড়েছে কলম্বিয়া। ব্রাজিলের ঘাম ছুটে গিয়েছিল ম্যাচটা জিততে। উরুগুয়ের প্রতিশোধের মিশনটা তাই সহজ হবে না!

এর আগে উরুগুয়ে-কলম্বিয়া ফুটবলে ৪২বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে ২০ বারই জয় পেয়েছে উরুগুয়ে। কলম্বিয়া জয় পেয়েছে ১৩ বার। ৯ বার ড্রতে শেষ হয়েছে দুই দলের লড়াই। দুই দল শেষবার মুখোমুখি হয়েছে গত বছরের নভেম্বরে। বিশ্বকাপ বাছাই পর্বের সেই ম্যাচে উরুগুয়ে ৩-০ গোলে হারিয়েছে কলম্বিয়াকে। কাল ভোরে সুয়ারেজ-কাভানিরা ফেবারিট হিসেবেই কলম্বিয়ার বিপক্ষে খেলতে নামবেন!

সর্বশেষ খবর