শনিবার, ৩ জুলাই, ২০২১ ০০:০০ টা

লিগ বন্ধ করল বাফুফে

ক্রীড়া প্রতিবেদক

লিগ বন্ধ করল বাফুফে

করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে সপ্তাহব্যাপী লকডাউন চলছে। মানুষের চলাচল নিয়ন্ত্রণ করতে মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ। কঠোর লকডাউনের মধ্যেও পূর্ণ নিরাপত্তা দিয়ে ১৩ দলের প্রিমিয়ার ফুটবল লিগ চালানোর সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বৃহস্পতিবার লকডাউনের প্রথম দিন দুই আবাহনীর ম্যাচ অনুষ্ঠিতও হয়েছে। খেলা হলেও আষাঢ়ের ভারি বর্ষণ এবং কর্দমাক্ত ও পিচ্ছিল মাঠ দুই দলের ফুটবলারদের মাঝে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু মাঠে পানি জমে যাওয়া এবং সর্বোপরি আবহাওয়া পরিস্থিতি ভালো নয় বলে পরশু রাত ১টায় বাফুফে লিগ বন্ধের বিজ্ঞপ্তি দেয়। ফলে গতকাল থেকে লিগ বন্ধ হয়ে যায়। খেলা হওয়ার কথা ছিল শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তি সংসদের। তবে লিগ কত দিন বন্ধ থাকবে সেটা জানায়নি বিজ্ঞপ্তিতে। আবহাওয়া রিপোর্ট বলছে, আগামী কয়েক দিন বৃষ্টি হবে। বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে পানি নিষ্কাশনের সুবিধা নেই। তাই ভারি বর্ষণে মাঠে পানি জমে যায়।             

আন্তর্জাতিক বিরতির পর কিছুদিন আগে আবার মাঠে খেলা গড়ায়। আগস্টের প্রথম সপ্তাহে লিগ শেষ করার পরিকল্পনায় লিগ চালানোর সিদ্ধান্তে অটল ছিল। কিন্তু বৈরী আবহাওয়া বাধা হয়ে দাঁড়ালে লিগ বন্ধের সিদ্ধান্ত নেয় বাফুফে। বন্ধ হওয়া পর্যন্ত ১৭ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে বসুন্ধরা কিংস। দুইয়ে থাকা ঢাকা আবাহনীর পয়েন্ট ১৭ ম্যাচে ১০ জয়, ৬ ড্র ও এক হারে ৩৬। ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তিনে শেখ জামাল ধানমন্ডি, চারে মোহামেডানের পয়েন্ট ১৭ ম্যাচে ২৯। শেখ রাসেল ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ৭-এ। ১৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তলানিতে আরামবাগ। ব্রাদার্সের পয়েন্ট ১৭ ম্যাচে ৬।

গোলদাতা হিসেবে সবার ওপরে বসুন্ধরা কিংসের রবিনহোর গোল ১৬। তারই সতীর্থ রাউল বেসেরার গোল ১১৫, সাইফ স্পোর্টিংয়ের জন ওকোলি ও শেখ জামালের ওমর জোবে যৌথভাবে ১৩টি করে এবং মোহামেডানের সোলেমান দিয়াবাতের গোল ১১টি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর