শনিবার, ৩ জুলাই, ২০২১ ০০:০০ টা

টুকিটাকি

ওয়ানডে সিরিজও ইংল্যান্ডের

টি-২০ সিরিজ জিতেছে আগে। এবার বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজও নিশ্চিত করেছে। পরশু রাতে কেনিংটন ওভালে ইংল্যান্ড ৮ উইকেটে হারিয়েছে সফরকারী শ্রীলঙ্কাকে। ইউয়ান মরগানের বিশ্ব চ্যাম্পিয়নরা দ্বীপরাষ্ট্রের বিপক্ষে জিতেছে ৭ ওভার হাতে রেখে। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে বিশ্ব চ্যাম্পিয়নশিপদের পয়েন্ট ৭০।

মরগান বাহিনী জয় উপহার দেওয়ার মূল কারিগর বাঁ-হাতি সুইং বোলার স্যাম কুরান ৫ উইকেট নেন ৪৮ রানের খরচে। এখন হোয়াইটওয়াশের পথে শ্রীলঙ্কা। সিরিজের তৃতীয় ম্যাচ আগামীকাল ব্রিস্টলে। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৫০ ওভারে ৯ উইকেটে ২৪১ রান। আকিলা ধনাঞ্জয়া সর্বোচ্চ ৯১ রান করেন। শানাকা করেন ৪৭ রান। ২৪১ রানের টার্গেটে ৪৩ ওভারেই জয় তুলে নেয় স্বাগতিকরা। বিশ্বচ্যাম্পিয়নদের জয় উপহার দেন জো রুট, অধিনায়ক মরগান ও জেসন রয়। রয় খেলেন ৬০ রানের ইনিংস। রুট অপরাজিত রয়েছেন ৬৮ রানে এবং মরগানও অপরাজিত থাকেন ৭৫ রানে।

.

দুুই দিনের প্রস্তুতি ম্যাচ

এক টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলতে মুমিনুল হকের নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল এখন হারারেতে। টাইগাররা সেখানে উঠেছে ক্রেস্টা লজে। এই হোটেলেই উঠেছে দুই দল। ৭-১১ জুলাই সফরে একমাত্র টেস্ট ম্যাচ হারারে স্পোর্টস মাঠে। তার আগে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন মুমিনুলরা। আজ ও কাল এই প্রস্তুতি ম্যাচে মুমিনুলদের প্রতিপক্ষ কোন দল, সেটা জানা যায়নি। প্রস্তুতি ম্যাচটি হবে তাকাসিঙ্গা স্পোর্টস মাঠে। শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায়।

 

সমতা আনল উইন্ডিজরা

প্রথম ম্যাচ জয়ের পর দুই ম্যাচ হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ হারের পথে হাঁটতে থাকা স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গ্রেনাডায় ২১ রানে জয় পায়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর