শুক্রবার, ৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

উইম্বলডনে শেষ ম্যাচ খেলে ফেললেন ফেদেরার!

ক্রীড়া ডেস্ক

উইম্বলডনে শেষ ম্যাচ খেলে ফেললেন ফেদেরার!

সামনের মাসেই  ৪০ বছর পূর্ণ হবে রজার ফেদেরারের। সর্বশেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট জয় করেছেন ২০১৮ সালে। এই বয়সে আর কখনো গ্র্যান্ড স্লাম জিততে পারবেন কি না তা নিয়ে নতুন করে ভাবতে বসেছেন ফেদেরার। গত বুধবার হুবার্ট হুরকাজের কাছে হেরে উইম্বলডন থেকে বিদায় নিয়েছেন তিনি। এরপরই আটবার উইম্বলডনজয়ী তারকা ইঙ্গিত দিলেন, সম্ভবত উইম্বলডনে এটাই তার শেষ ম্যাচ!

‘আমি আগামী কয়েকদিন পরিবার ও দলের সঙ্গে আলোচনা করব। কীভাবে নিজেকে প্রতিযোগিতার জন্য আরও ভালোভাবে প্রস্তুত করা যায় সেই চিন্তা করব। আমি চাইব আবারও খেলতে। তবে এই বয়সে সেটা সম্ভব হবে কি না জানি না।’ অবশেষে বয়সের বিষয়টা স্বীকার করে নিলেন রজার ফেদেরার। তিনি আরও বলেন, ‘এখন আমি খুব ক্লান্ত। কিছুদিন বিশ্রাম নিতে হবে। কোর্টে নিজের সেরাটাই দিচ্ছিলাম। সেটা শেষ হয়ে গেল। মানসিকভাবেও আমি ক্লান্ত। সবকিছু নতুন করে শুরু করার আগে বিশ্রাম খুব জরুরি।’ ফেদেরার এর আগে কখনোই প্রকাশ্যে নিজের ক্লান্তির কথা এভাবে বলেননি। সম্ভবত টেনিস কোর্ট ছাড়ার মানসিক প্রস্তুতি শুরু করছেন ২০টি গ্র্যান্ড স্লামজয়ী তারকা।

এদিকে রজার ফেদেরার বিদায় নিলেও উইম্বলডনে পুরুষ এককে ছুটছেন শীর্ষ বাছাই সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। আজ সেমিফাইনালে তিনি মুখোমুখি হবেন ডেনিস শাপোভালভের। পুরুষ এককের অন্য সেমিতে মুখোমুখি হচ্ছেন মাত্তেও বেরেত্তিনি ও হুবার্ট হুরকাজ।

সর্বশেষ খবর