শুক্রবার, ৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

টুকিটাকি

ঢাকার দুই ভেন্যুতে পেশাদার লিগ

কোরবানি ঈদের আগে পুনরায় মাঠে গড়াচ্ছে পেশাদার ফুটবল লিগ। ২৫ জুন থেকে দ্বিতীয় লেগ শুরু হলেও মাঠ অনুপযোগীর কারণে খেলা স্থগিত রাখা হয়। এখন ১৪ জুলাই থেকে লিগের বাকি ম্যাচগুলো হবে। ঈদের আগের দিন পর্যন্ত খেলা চলবে। তিনদিন বিরতির পর আবার শুরু হবে। গতকাল ক্লাব প্রতিনিধিদের সঙ্গে লিগ কমিটির ভার্চ্যুয়াল সভা হয়। সেখানেই এসব সিদ্ধান্ত হয়।  বঙ্গবন্ধু স্টেডিয়ামের পাশাপাশি ঢাকার বেরাইদে ফটেস মাঠে লিগ হবে। আগস্টের মধ্যে লিগ শেষ হবে সালাম তা জানান।

 

 চ্যাম্পিয়ন হতে চান এমিলিয়ানো

টাইব্রেকারে তিন তিনটি সেভ করে আর্জেন্টিনা ফুটবল দলের বীর এখন এমিলিয়ানো মার্টিনেজ। তার বীরত্বে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ফইনালে উঠেই থেমে থাকতে চাননি তিনি, এবার চ্যাম্পিয়ন হতে চান, ‘আমাদের দল অসাধারণ এবং ফেভারিট। কোচ একজন মহান এবং আমাদের রয়েছে বিশ্বমানের খেলোয়াড়। আমরা ফাইনাল জেতার চেষ্টা করবো।’ ফাইনালে প্রতিপক্ষ ব্রাজিল।

 

৯ উইকেটে জয়ী ইংল্যান্ড

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড পাত্তাই দিল না পাকিস্তানকে। কার্ডিফে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৯ উইকেটে বড় জয় তুলে নিয়েছে বেন স্টোকসের ইংল্যান্ড। সাকিব মাহমুদের আগ্রাসী বোলিংয়ে ৩৫.২ ওভারে মাত্র ১৪১ রানে অলআউট হয় পাকিস্তান। সর্বোচ্চ ৪৭ রান করেন ফখর জামান। সাকিব ৪ উইকেট নেন। ১৪২ রানের টার্গেট বিশ্ব চ্যাম্পিয়নরা টপকে যায় ডেভিড মালান ও জ্যাক ক্রলির জোড়া হাফ সেঞ্চুরিতে। তখনো বাকি ২৮.১ ওভার। মালান অপরাজিত থাকেন ৬৮ ও ক্রলি ৫৮ রানে।

 

ব্যাঙ্কসের রেকর্ড ভাঙলেন পিকফোর্ড

ইংল্যান্ডের জার্সিতে ১৯৬৬ সালে ৭২০ মিনিট গোল হজম না করে রেকর্ড গড়েছিলেন গর্ডন ব্যাঙ্কস। বিশ্বকাপজয়ী এই গোলরক্ষকের রেকর্ডটা ভেঙে দিলেন জর্ডান পিকফোর্ড। তিনি ৭২৬ মিনিট নিজেদের জালে বল জড়াতে দেননি। ডেনমার্কের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে ৩০তম মিনিটে গোল হজম করেন পিকফোর্ড। তবে তার আগেই রেকর্ডটা নিজের করে নেন তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর