সোমবার, ১২ জুলাই, ২০২১ ০০:০০ টা

বিশ্বকাপও দেখতে চাই মেসির হাতে

সাপোর্ট করার বিষয়টি মন থেকে আসে। তবে এবার কোপা আমেরিকায় দুই সেমিফাইনালের পরই অনেকের মুখে শুনেছি ব্রাজিলের সমর্থক হলেও আমি চাই মেসির হাতে শিরোপা উঠুক। কেননা মেসির নেতৃত্ব নেওয়ার পর আর্জেন্টিনা কখনো চ্যাম্পিয়ন হয়নি। এর চেয়ে বড় ট্র্যাজেডি আর কি হতে পারে। বিশ্বের সেরা ফুটবলার অথচ তার নেতৃত্বে দেশ শিরোপা পাচ্ছে না, আমার বন্ধু-বান্ধবরা ভালোমতোই জানেন আমি আর্জেন্টিনার সমর্থক নই। আমি যখন পত্রিকায় বিশ্বকাপ বা তারকাদের নিয়ে লেখা পড়তাম তখন আর্জেন্টিনার নাম-গন্ধ ছিল না। যদিও তারা প্রথম বিশ্বকাপ ফাইনাল খেলে। কিন্তু ফুটবলে আর্জেন্টিনা পরিচিত হয়ে উঠে ১৯৮৬ সালে দিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে বিশ্বকাপ জিতে।

কী ভাগ্যবান ম্যারাডোনা। অধিনায়ক হয়ে দেশকে সেরা উপহার দিলেন। এরপর তারই নেতৃত্বে আর্জেন্টিনা রানার্সআপ হয়। এই রেকর্ড কোনো আর্জেন্টাইন ফুটবলারদের নেই। ঐতিহাসিক ১০ নম্বর জার্সি পরে ম্যারাডোনা আর্জেন্টিনাকে নেতৃত্ব দেন। তার যোগ্য উত্তরসূরি লিওনেল মেসিও ১০ নম্বর জার্সিতে দেশকে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বে বিশ্বকাপে ফাইনাল খেলছে। শিরোপার দেখা মেলেনি।

কোপাতেও একই দৃশ্য। তার ক্যারিয়ার শেষের দিকে। শঙ্কা ছিল এমন গ্রেট প্লেয়ার বিদায় নেবে কি দেশকে শিরোপা উপহার না দিয়ে! যাক কোপা জিতে স্বপ্ন পূরণ হয়েছে মেসির। আমার বিশ্বাস এই শিরোপা বিশ্বকাপে তাদের দারুণভাবে অনুপ্রাণিত করবে। কোপা জিতেছে আমি চাই কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়নের ট্রফি মেসির হাতে উঠুক। মেসির আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে না তা কি হয়। বিশ্বকাপের খুব একটা দেরি নেই। দেখতে দেখতে সময় পার হয়ে যাবে। আমার বিশ্বাস এই সময়ের মধ্যে মেসিরা নিজেদের ঠিকমতো প্রস্তুত করে নেবে।

সর্বশেষ খবর