রবিবার, ১৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

চ্যাম্পিয়ন বসুন্ধরা

রেকর্ড গড়েই শিরোপা অটুট কিংসের

চ্যাম্পিয়ন বসুন্ধরা

ঘরোয়া পুরুষ ফুটবলে আবাহনী ও মোহামেডানের হ্যাটট্রিক চ্যাম্পিয়নের রেকর্ড রয়েছে। এবার নারী লিগে সেই সুযোগ এসেছে বসুন্ধরা কিংসের। গতকাল জামালপুর কাচিঝুলিকে ১৮-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। বাংলাদেশের ঘরোয়া ফুটবল ইতিহাসে অভিষেকের পর কিংসই প্রথম দল যারা টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হলো। ১৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখেই নারী ফুটবলে শ্রেষ্ঠত্ব ধরে রাখল কিংস। এখন অপেক্ষা অপরাজিত থেকে ট্রফি হাতে নেওয়া। রেকর্ড গড়েছেন সাবিনা খাতুনও। তিনিই একমাত্র ফুটবলার দুবার নেতৃত্বে থেকে দলকে শিরোপা জেতালেন। গত লিগে কিংসের ১১৯ গোল, এবার এখন পর্যন্ত ১০৭ গোল দিয়েছে। শেষ ম্যাচে নিজেদের রেকর্ডও ভাঙার সম্ভাবনা রয়েছে।

 

কঠোর পরিশ্রমেই মিলেছে পুরস্কার

ইমরুল হাসান, সভাপতি, বসুন্ধরা কিংস

নারী ফুটবল লিগে শিরোপা ধরে রেখেছে বসুন্ধরা কিংস। এতে আমি আনন্দিত। তবে এর পুরো কৃতিত্বটা আমি খেলোয়াড় ও কোচকে দিতে চাই। তাদের পরিশ্রমেই এ অর্জন। বার বার লিগ বন্ধ হয়েছে। তবুও মেয়েরা অনুশীলন চালিয়ে গেছে। তারা প্রতিজ্ঞা করেছিল দলকে পুনরায় ট্রফি উপহার দেবে। কথা রেখেছে। কোচের যোগ্য অনুশীলনে ফুটবলাররা মাঠে নিজেদের সেরাটা মেলে ধরেছে। কিংস চ্যাম্পিয়নে আমি অভিভূত। তবে ভালো লাগছে নারী লিগেও জনপ্রিয়তা বেড়েছে।

 

চারবারে তিনবার চ্যাম্পিয়ন

সাবিনা খাতুন, অধিনায়ক, বসুন্ধরা কিংস

নারী লিগে এটি চতুর্থ আসর। তিনটিতেই আমি শিরোপার অংশীদার। শেখ জামাল ধানমন্ডিতে খেলে চ্যাম্পিয়ন। বসুন্ধরা কিংসে দুবার শিরোপা পেলাম। অনেকে বলেন, শিরোপা জয়ের পেছনে বড় অবদান ফুটবলারদের। কথাটি ঠিক, তবে দক্ষ ম্যানেজমেন্টের প্রয়োজন রয়েছে। বসুন্ধরাতে আসার পর অন্য রকম পরিবেশ পেলাম। কোনো কিছুরই ঘাটতি রাখেনি। এমন আন্তরিকতায় আমরা মুগ্ধ। সবার সম্মিলিত প্রচেষ্টায় শিরোপা জেতা সম্ভব হয়েছে।

 

ট্রফি জেতার আনন্দই আলাদা

কৃষ্ণারানী সরকার, ফরোয়ার্ড , বসুন্ধরা কিংস

সত্যিই আনন্দিত। টানা দুবার চ্যাম্পিয়ন হলে কার না ভালো লাগে। বসুন্ধরা কিংসের লক্ষ্যই একটা শিরোপা- তা পূরণ হয়েছে। এর চেয়ে বড় আনন্দ আর কি হতে পারে। ২৪ গোল করায় অনেকে বলেছেন তুমি তো সর্বোচ্চ গোলদাতা হতে চলেছ। দেখেন গোল তো করি দলের জন্যই। এখানে ব্যক্তিগত প্রাপ্তির কথা কেন উঠবে। সম্মিলিত প্রচেষ্টায় আমরা ফুটবলে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছি। তা সম্ভব হয়েছে ক্লাবের দক্ষ ম্যানেজমেন্টের কারণে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর