শিরোনাম
বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

অস্ট্রেলিয়া আসছে আজ

এবারই প্রথম দুই দল বাইলেটারাল টি-২০ সিরিজে পরস্পরের মুখোমুখি হচ্ছে। সিরিজটি মূলত আয়োজন করা হয়েছে অক্টোবর-নভেম্বর টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়া আসছে আজ

স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুসেন, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্সরা সফর করেননি ওয়েস্ট ইন্ডিজ। তারকা ক্রিকেটারদের ছাড়া দ্বিতীয় শ্রেণির দল নিয়ে ক্যারিবীয়দের বিপক্ষে টি-২০ সিরিজে বিধ্বস্ত হয় অ্যারন ফিঞ্চের দল। ৪-১ ব্যবধানে টি-২০ সিরিজ হারের তিক্ত স্বাদ নিয়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুখোমুখি হয় ওয়ানডে সিরিজে। ডান হাঁটুর ইনজুরিতে নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ অংশ খেলেননি ওয়ানডেতে। দুর্দান্ত দল পরিচালনা করে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে সিরিজ উপহার দেন প্যাট কেয়ারি।

ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে বাংলাদেশ সফরে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে আজ বিকালে ঢাকা আসছে অস্ট্রেলিয়া। ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট ম্যাচ পাঁচটিতে কে নেতৃত্ব দিবেন অস্ট্রেলিয়াকে, বার্বাডোজ ছাড়ার আগে কোনো সিদ্ধান্ত নেননি দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার। অস্ট্রেলিয়ার সাবেক বাঁ হাতি ওপেনার জানিয়েছেন, এ নিয়ে কোনো সমস্যা নেই। তবে ম্যাথু ওয়েড কিংবা প্যাট কেয়ারীর মধ্যে থেকেই কেউ একজন নেতৃত্ব দিবেন। লড়াইয়ে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের সহ অধিনায়ক ওয়েড। বিকালে পা রেখেই কঠোর নিরাপত্তায় অসি ক্রিকেট দল ঢুকে যাবে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে। সেখানে বাংলাদেশ দলসহ জৈব বলয়ে থাকবে দলটি।

অস্ট্রেলিয়ার সঙ্গে সব মিলিয়ে এখন পর্যন্ত চারটি টি-২০ ম্যাচ খেলেছে বাংলাদেশ। হার সবগুলোতে। একবার মাত্র ঢাকায় দুই দল পরস্পরের মুখোমুখি হয়েছে। সেটা ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপে। এবারই প্রথম দুই দল বাইলেটারাল টি-২০ সিরিজে পরস্পরের মুখোমুখি হচ্ছে। সিরিজটি মূলত আয়োজন করা হয়েছে অক্টোবর-নভেম্বর টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে।

ওয়েস্ট ইন্ডিজ সফর সে করে গতকাল অসিরা বার্বাডোজ থেকে রওনা দিয়েছে। লন্ডন-দোহা হয়ে ঢাকায় পৌঁছাবে দলটি। করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণের সিরিজটি ভেস্তে যেতে বসেছিল। কিন্তু বিসিবির সাংগঠনিক কার্যক্রমে সিরিজটি হচ্ছে। সিরিজ আয়োজনের জন্য অস্ট্রেলিয়া বেশি কিছু শর্ত জুড়ে দেয়। সেই শর্তগুলো মেনে নেয় বিসিবি। অন্যতম শর্ত ছিল যেখানে অস্ট্রেলিয়া থাকবে, হোটেলে অন্য কোনো অতিথি থাকতে পারবে না। তবে বাংলাদেশ ক্রিকেট দল থাকবে। দুই দল যে যে ফ্লোরে থাকবে, তার উপর ও নিচ তলায় থাকবে না অন্য কেউ। শুধু তাই নয়, বিসিবিতে ঢোকার ‘২’ নম্বর মূল ফটক দিয়ে দুই দলের ক্রিকেটার ছাড়া বিসিবি পরিচালক, কিংবা নিরাপত্তা কর্মিরাও ঢুকতে পারবে না। ইদানীং কালে কোনো দলের জন্য এতটা পেরেশানি হয়নি বিসিবি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর