বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

ফিরছেন টাইগাররাও

ক্রীড়া প্রতিবেদক

টেস্ট জয়ের স্বাদ নিয়ে আগেই দেশে ফিরেছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, সাদমান হোসেন, সাইফ হাসানরা। ওয়ানডে ও টি-২০ খেলতে রয়ে গিয়েছিলেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা। টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরেন ইনজুরির জন্য। বাবা ও মায়ের করোনার জন্য টি-২০ সিরিজ না খেলে ফিরে আসেন মুশফিক।

বাংলাদেশ ক্রিকেট দলের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার আগে ফিরে এলেও টি-২০ সিরিজ জিতে আজ সকাল ৯টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবে বাংলাদেশ ক্রিকেট দল। পা রেখেই টাইগার ক্রিকেটাররা সরাসরি ঢুকে যাবেন ইন্টারকন্টিনেন্টাল হোটেলের জৈব বলয়ে। সেখানে থেকেই অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজে অংশ নিবে টাইগাররা। সফরকারী অস্ট্রেলিয়া সরাসরি ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজ থেকে ঢাকায় পা রাখবে আজ বিকালে। দুই দলের পাঁচ ম্যাচের সবগুলো হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে যথাক্রমে ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ টেস্ট জয় পায় ২২০ রানে। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করে। দ্বিতীয় ওয়ানডে ছাড়া কোনোটিতেই লড়াই হয়নি। আর ওই ম্যাচেই সাকিবের ৯৬ রানের ম্যাচজয়ী ইনিংসটি ছিল বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা। টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামে টি-২০ সিরিজে। টি-২০ সিরিজের প্রথমটিতে ৮ উইকেটের সহজ জয় পায় মাহমুদুল্লাহ বাহিনী। কিন্তু দ্বিতীয়টিতে ২৩ রানে হেরে যায় ব্যাটিং ব্যর্থতায়। তৃতীয়টি রেকর্ড গড়ে জয় বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ১৯৪ রান তাড়া করে জয়টি ছিল দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়।

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগাররা টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজ জয়ের তৃপ্তি নিয়ে স্টিভ স্মিথ, ডেভিড, ওয়ার্নার, প্যাট কামিন্সন, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চদের ছাড়া খর্ব শক্তির অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর