সোমবার, ২ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সাকিব-মিথুন ওপেনার!

ক্রীড়া প্রতিবেদক

সাকিব-মিথুন ওপেনার!

জৈব সুরক্ষা বলয় শর্ত মানতে যেয়ে মুশফিকুর রহিমকে মিস করছে বাংলাদেশ ক্রিকেট দল। এজন্য ১৭ সদস্যের স্কোয়াডে মাত্র দুজন জেনুইন ওপেনার থাকায় টিম ম্যানেজমেন্টের ভ্রু কুঁচকে আছে। জেনুইন ওপেনার হিসেবে স্কোয়াডে রয়েছেন সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম শেখ। তাদের ফর্ম নিয়ে চিন্তা নেই কোচ রাসেল ডমিঙ্গো ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের। যদি কোনো সমস্যায় দুই ওপেনারের কোনো একজন, কিংবা দুজনকে মিস করেন টিম ম্যানেজমেন্ট, তারপরও প্রস্তুতি নিয়ে রেখেছেন। গতকাল তিনদিনের কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে নামেন টাইগাররা। অনুশীলনের প্রথম দিনে ভার্চুয়াল আলাপে টাইগার কোচ ডমিঙ্গো আত্মবিশ্বাসী কণ্ঠে জানিয়েছেন, তারা প্রস্তুত ওপেনার সংকট এড়াতে। গতকাল এই ওপেনার সংকট নিয়ে টাইগার কোচ  বলেন, ‘আমরা এটা নিয়ে অনেক ভেবেছি। সাকিব ওপেনিং করতে পারে। মিথুন মিডল অর্ডারে ব্যাটিং করেন। কিন্তু কোনো ওপেনার ইনজুরিতে পড়লে দলের প্রয়োজনে সে এই সংস্করণে ওপেন করতে পারেন।’

এই সমস্যার সৃষ্টিই হতো না, যদি দুই নিয়মিত ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস থাকতেন। ইনজুরির জন্য জিম্বাবুয়ে থেকে ওয়ানডে সিরিজ খেলেই ঢাকায় ফিরেন তামিম। লিটন জৈব বলয় ভেঙে ঢাকায় ফিরেন অসুস্থ স্বজনের পাশে থাকতে। 

এদিকে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল মিরপুর স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নিরাপত্তা ব্যবস্থায় পুলিশের লিয়াজোঁ অফিসার মাহফুজুল হক বকশী।

বিসিবির দল ঘোষণা : মাহমুদুল্লাহ, সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, নূরুল হাসান, আফিফ হোসেন, শামীম হোসেন, সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, মিথুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন ও রুবেল হোসেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর