মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

পেসই ভরসা অস্ট্রেলিয়ার

ক্রীড়া প্রতিবেদক

পেসই ভরসা অস্ট্রেলিয়ার

টি-২০-এর ধুম-ধাড়াক্কা ক্রিকেটে আন্দ্রে রাসেলের মারমুখী ব্যাটিংয়ের ব্যাপক চাহিদা। দলগুলোর চাওয়া একাদশে একজন আন্দ্রে রাসেল! কিন্তু চাইলেই তো আর হয় না। সেই অফসোসে পুড়ছেন বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের হঠাৎ নেতৃত্ব পাওয়া ম্যাথু ওয়েড। আহত হয়ে নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ ওয়েস্ট ইন্ডিজ থেকে ফিরে গেছেন অস্ট্রেলিয়া। তার স্থলে অসিদের নেতৃত্ব দিবেন ৩৩ বছর বয়স্ক ৪৩ টি-২০ খেলা ওয়েড। গতকাল দায়িত্ব পাওয়ার পর ওয়েড একজন রাসেলের অভাবের কথা বলে জানিয়েছেন। তবে তরুণদের নিয়েই সিরিজে বেশ কয়েকটি ম্যাচ জিততে চান, ‘দলের ক্রিকেটারদের ওপর আমার আস্থা রয়েছে। আমি বিশ্বাস করি দল নিয়ে বেশ কয়েকটি ম্যাচ জেতা।’ আজ সিরিজের প্রথম ম্যাচ। সন্ধ্যা ৬টায় স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মুখোমুখি হবে ওয়েড বাহিনী। সিরিজে অস্ট্রেলিয়ার মূল একাদশের স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চদের ছাড়া খেলছে না। মূল তারকারা নেই বলে গতকাল পুরোটা সময় স্পিনের বিপক্ষে ব্যাটিং করেছেন ওয়েড বাহিনী।

অসি দলের মিডল অর্ডারে মূল ভরসা গ্লেন ম্যাক্সওেয়েল খেলছেন না। তার জায়গায় খেলবেন ওয়েড নিজে। ৬ নম্বরে ব্যাট করবেন ক্যারিয়ারে ১১৭.৪০ স্ট্রাইক রেটে ৬১৩ রান করা ওয়েড। যদিও তিনি সব সময় চেয়েছেন, উপরের দিকে ব্যাট করতে। কিন্তু স্মিথ, ফিঞ্চদের জন্য করতে পারেননি। তিনি সবসময় চেয়েছেন তিনে ব্যাট করতে। অথচ ক্যারিবীয়দের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজে ২১৯ রান করেন মিচেল মার্শ। তার উপর নেই দলের মিডল অর্ডারের মূল ভরসা ম্যাক্সওয়েল। তাই তাকে বাধ্য হয়েই ৬ নম্বরেই করতে হবে। সেটা মেনেই অসি অধিনায়ক ওয়েড লেন, ‘আমার মনে হয়, আমি মিডল অর্ডারে ব্যাট করব। বিশ্বকাপের দিকে তাকিয়ে মিডল অর্ডারেই ব্যাট করব এবং সেখানে কয়েকটি ম্যাচ খেলব। এরপর বিশ্বকাপের জন্য যদি টপ অর্ডারে যেতে হয়, সেটিতো পারবই। এখানে ব্যাপারটি হলো মিডল অর্ডারে একটু সময় কাটানো ও অভ্যস্থ হওয়া।’

ফিঞ্চ এবারই প্রথম বাংলাদেশের বিপক্ষে খেলছে। অবশ্য অস্ট্রেলিয়াকে নেতৃত্বও দিয়েছেন একবার। গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে সিডনিতে একটি টি-২০ ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন ওয়েড। ওই ম্যাচে ৩২ বলে ৫৮ রান করেছিলেন তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর