সোমবার, ৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

অঝোর কান্নায় বিদায় মেসির

গন্তব্য এবার পিএসজি

ক্রীড়া ডেস্ক

অঝোর কান্নায় বিদায় মেসির

লিওনেল মেসি প্রেস কনফারেন্সে আসার পর বেশ কিছুক্ষণ কথাই বলতে পারেননি। মেসি কাঁদছিলেন। অঝোর ধারায়। নিজেকে স্থির করতে অনেকটা সময় লেগেছে আর্জেন্টাইন তারকার। দর্শক সারিতে বসে থাকা জর্দি আলবাদের চোখ থেকেও অশ্রু ঝরছিল। কান্না থামিয়ে বক্তব্য দিতে শুরু করলেন তিনি। একজন ফুটবলার হিসেবে ক্যাম্প ন্যুতে এটাই মেসির শেষ সংবাদ সম্মেলন। মেসির কান্না জড়ানো সংবাদ সম্মেলন শুরুর বেশ আগে থেকেই ন্যু ক্যাম্পের সামনে বার্সা সমর্থকরা ভিড় জমিয়েছিলেন। করোনাভাইরাসের কারণে প্রিয় তারকাকে মাঠ থেকে বিদায় দিতে পারলেন না তারা। তবে স্টেডিয়ামের সামনে এসে নিজেদের ব্যথাতুর হৃদয়কেই তুলে ধরলেন তারা।

‘আমার পরিবার এই শহর ছেড়ে যেতে প্রস্তুত নয়। আমিও প্রস্তুত নই। কিন্তু আমাকে যেতে হবে। নিয়মের বেড়াজালে আটকে গেছি আমরা। এই ক্লাবেই বড় হয়েছি আমি। আজকের মেসিকে এই ক্লাবই গড়ে তুলেছে। ১৩ বছর বয়সে এখানে এসেছিলাম। গত ২১ বছরে অনেক কিছুই শিখেছি। এবার যেতে হবে। এটা আমার জীবনের সবচেয়ে কঠিন সময়। কখনোই ভাবিনি বার্সেলোনা ছেড়ে যেতে হবে।’ কান্না জড়ানো কণ্ঠে কথাগুলো বলছিলেন মেসি। তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভাগ্যের নির্মম পরিহাসের কথা বলেন। মেসি বলেন, ‘গত বছর আমি চলে যেতে চেয়েছিলাম, কিন্তু পারিনি। এ বছর আমি থাকতে চেয়েছিলাম। কি অবাক ব্যাপার, তাও হলো না।’ পরিবারকে নিয়ে মেসি বার্সেলোনায় ফিরেছিলেন, এখানে থাকার উদ্দেশ্যেই। স্ত্রী আন্তোনেলা আর তিন সন্তানও তাই জানতো। মেসির সংবাদ সম্মেলনে তারাও উপস্থিত ছিলেন। কিন্ত সব শেষ হয়ে গেল! সত্যিই শেষ হলো। ইতিহাসের সমাপ্তি। একটি যুগের শেষ বিন্দু ছিল মেসির সংবাদ সম্মেলন।

কোথায় চললেন মেসি? প্রিয় ক্লাব, মাঠ ছেড়ে কোন গন্তব্যে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা? এমন এক প্রশ্নের জবাবে মেসি বললেন, ‘পিএসজিতে যাবার সম্ভাবনা আছে। তবে এখনো কারও সঙ্গেই চূড়ান্ত কথা হয়নি। বার্সেলোনা ছাড়ার বিষয়টি সামনে আসার পর অনেকগুলো প্রস্তাবই পেয়েছি আমি। বেশ কয়েকটি আগ্রহী ক্লাব আছে। কাউকেই কথা দিইনি আমি।’

লিওনেল মেসি এখনো বিষয়টি নিশ্চিত না করলেও ইএসপিএন এক টুইটে লিখেছে, মেসির সঙ্গে পিএসজির চুক্তি কেবল সময়ের ব্যাপার। গত রাতেই মেসির প্যারিসে যাওয়ার কথা। মেডিকেল টেস্টের পরই চুক্তি সম্পন্ন হবে দুই পক্ষের।

সর্বশেষ খবর