শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

জমে উঠেছে গোলের লড়াই

ক্রীড়া প্রতিবেদক

জমে উঠেছে গোলের লড়াই

শিরোপার লড়াই নিয়ে সব উত্তেজনা শেষ হয়ে গেছে। চার ম্যাচ আগেই সর্বোচ্চ ৫৫ পয়েন্ট নিয়ে পেশাদার ফুটবল লিগে টানা দুবার চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। পরবর্তী ম্যাচে আরামবাগের বিপক্ষেও জয় পেয়েছে তারা। এখন তাদের একটাই লক্ষ্য- নিজেদের ছাড়িয়ে যাওয়া। ২০১৯ সালে অভিষেক আসরে ৬৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। বাকি আছে সাইফ স্পোর্টিং, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ঢাকা আবাহনীর সঙ্গে খেলা। দুই ম্যাচ জিতলেই আগের বারের ৬৩ পয়েন্ট ছাড়িয়ে যাবে। এখন ৫৮, দুই ম্যাচ জিতলে হবে ৬৪। মালদ্বীপ থেকে ফিরে আসার পরই বাকি ম্যাচ খেলবে কিংস। অস্কারের শিষ্যরা নিজেদের আসল কাজ সেরে এএফসি কাপ খেলতে গেছে।

দ্বিতীয় স্থান অর্থাৎ রানার্সআপ কে হবে এ নিয়ে লড়াই তুঙ্গে। সাবেক দুই চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ও ঢাকা আবাহনীরই সম্ভাবনা বেশি। চট্টগ্রাম আবাহনী ও ঢাকা মোহামেডান কাছাকাছি থাকলেও রানার্সআপের বদলে তাদের লড়াইটা হবে চতুর্থ স্থানের জন্য। চ্যাম্পিয়ন চ্যাম্পিয়নই। এর সঙ্গে কারও তুলনা চলে না। তবে রানার্সআপ হওয়াটাও কৃতিত্বের। লিগে আরেকটি লড়াই দারুণ জমে উঠেছে। এবার কে হবেন সর্বোচ্চ গোলদাতা? ২০০৭ সালে পেশাদার লিগ মাঠে গড়ানোর পর লোকালদের মধ্যে শুধু এনামুলই সর্বোচ্চ গোলদাতা হন। বাকি সব আসরে বিদেশিরাই হয়েছেন সেরা গোলদাতা।

লিগ শেষ না হলেও এবারও শতভাগ নিশ্চিত যে সর্বোচ্চ গোলদাতার আসনে বিদেশি ফুটবলারই বসবেন। কে হবেন সেই সৌভাগ্যবান ফুটবলার। শেখ জামালকে বসুন্ধরা হারানোর পর মনে হচ্ছিল তাদের ব্রাজিলিয়ান ফুটবলার রবসন রবিনহো সেরা গোলদাতা হচ্ছেন। শুধু তাই নয়, ১৯ গোল দেওয়ায় ১৯৮২ সালে গড়া সালাম মুর্শেদীর ২৭ গোলের  রেকর্ড ভেঙে ফেলবেন কি না তা বলাবলি হচ্ছিল। কিন্তু রবসন এখন আর এককভাবে শীর্ষে নেই। উত্তর বারিধারার বিপক্ষে হ্যাটট্রিক করে শেখ জামালের নাইজেরিয়ান ফুটবলার ওমর জোবেরের গোল সংখ্যাও ১৯। যুগ্মভাবে তারা গোলদাতার শীর্ষে রয়েছেন। বসুন্ধরা ৩ ও শেখ জামালের বাকি ৪ ম্যাচ। রবসন ও জোবেরের লড়াই কোথায় দাঁড়ায় সেটাই এখন অপেক্ষা।

রবসন বা জোবের যে সর্বোচ্চ গোলদাতা হবেন তাও নিশ্চিত নয়। লড়াইয়ে আছেন আরও কজন। এদের মধ্যে দুজনের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের আর্জেন্টাইন ফুটবলার রাউল বেসেরা ১৬ গোল করেছেন। সাইফের জন ওকোলির গোল সংখ্যাও ১৬টি। মোহামেডানের নাইজেরিয়ান ফুটবলার সুলেমান দিয়াবাতে ১৩ গোল করে টপ ফাইভে আছেন। তবে তার সম্ভাবনা ক্ষীণ।

রাউল ও জনই হতে পারেন রবসন ও জোবের প্রধান প্রতিদ্ব›দ্বী। লোকাল ফুটবলাররা এর ধারেকাছে না থাকলেও মন্দের ভালো সুমন রেজাকে বলা যায়। উত্তর বারিধারার এ তরুণ ফুটবলার ৯ গোল করে টপ টেনে আছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর