শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সেরার লড়াইয়ে হলান্ড লেবানডস্কি এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০২০-২১ মৌসুমের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় টানা দ্বিতীয়বারের মতো স্থান করে নিয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেবানডস্কি। এই তালিকায় স্থান পেয়েছেন বুরুসিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান তরুণ আরলিং হলান্ড ও পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। গতবার জয়ী হয়েছিলেন রবার্ট লেবানডস্কি। এবার সেরা দশে থাকলেও ভোটে পিছিয়ে পড়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। সেরা তিনে নেই পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারও। জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো নেই সেরা দশে। চারটি পজিশনের প্রতিটির জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকা শুক্রবার প্রকাশ করেছে উয়েফা। গত মে মাসে  ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা উৎসব করেছিল চেলসি।

সেই আসরের কোয়ার্টার-ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরে যায় জার্মান ক্লাব ডর্টমুন্ড। দলকে শেষ আটে তুলতে ১০ গোল করে মূল ভূমিকা রাখেন নরওয়ের ফরোয়ার্ড হলান্ড, তিনিই আসরের সর্বোচ্চ গোলদাতা।

তার চেয়ে দুটি গোল কম করেন সেমি-ফাইনাল খেলা পিএসজির এমবাপে। আর গতবারের সেরা ফরোয়ার্ডের পুরস্কার জয়ী পোলিশ তারকা লেভানদোভস্কির গোল পাঁচটি।

তার সমান পাঁচ গোল করা মেসি ভোটাভুটিতে ৭৬ পয়েন্ট নিয়ে হয়েছেন চতুর্থ। পরের দুটি স্থানে যথাক্রমে করিম বেনজেমা ও নেইমার।

সর্বশেষ খবর