মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত জিকো

ক্রীড়া প্রতিবেদক, মালদ্বীপ থেকে

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত জিকো

বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। এএফসি কাপ খেলতে এখন মালদ্বীপে। কাল থেকে শুরু এশিয়া জয়ের মিশন। প্রথম ম্যাচেই মালদ্বীপের মাজিয়ার মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। এরপর বেঙ্গালুরু ও মোহনবাগানের সঙ্গে লড়াই হবে। প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে জয়ের বিকল্প নেই। শক্তিশালী প্রতিপক্ষদের রুখতে কঠোর অনুশীলন করে প্রস্তুতি নিচ্ছেন জিকো। প্রতিপক্ষের সামনে প্রতিরক্ষার চূড়ান্ত দেয়াল তো তাকেই গড়ে তুলতে হবে।

চলমান লিগে জিকো দারুণ পারফর্ম করেছেন। এবারের লিগে ২১ ম্যাচ খেলেছে বসুন্ধরা কিংস। এর মধ্যে ১৩ ম্যাচেই প্রতিপক্ষকে কোনো গোল দিতে দেয়নি চ্যাম্পিয়নরা। এই কৃতিত্বের সিংহভাগই দাবি করতে পারেন জিকো। বাকিটা ডিফেন্সে লাইনে দাঁড়িয়ে থাকা তপু বর্মণ আর খালেদ শাফিদের। এএফসি কাপেও দারুণ এই পারফরম্যান্স ধরে রাখতে চান জিকোরা। গতকাল তিনি বলেন, ‘আমরা কঠোর অনুশীলন করছি। শুটিং অনুশীলনেই ফোকাস করছি বেশি। কারণ, প্রতিপক্ষ অনেক শক্তিশালী। তাদের আক্রমণভাগে ভালো মানের ফুটবলার আছে।’ এজন্যই বাড়তি কাজ করছেন জিকোরা। গোলরক্ষক হিসেবে কঠোর অনুশীলন করছেন মিতুল হাসানও। যে কোনো সময় তারও ডাক পড়তে পারে।

এএফসি কাপে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ বেশ কঠিন। মাজিয়া ২০১৯ অক্টোবরের পর থেকে যেন হারতেই ভুলে গেছে। বেঙ্গালুরুতে আছেন তারকা ফুটবলার সুনীল ছেত্রী। এটিকে মোহনবাগানও দুর্দান্ত দল। তবে কঠিন এই চ্যালেঞ্জ নিতেই প্রস্তুতি সেরে নিচ্ছেন  জিকোরা।

সর্বশেষ খবর