বুধবার, ১৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা

শুভ হোক বসুন্ধরা কিংসের নবযাত্রা

বিদেশের মাটিতে জাতীয় দল বা ক্লাবগুলো একাধিক টুর্নামেন্ট খেলেছে। সাফল্যের দিক দিয়ে এখানে ক্লাবগুলোয় এগিয়ে আছে। বিদেশের মাটিতে প্রথম শিরোপা জেতা দল আরামবাগ। এরপর মোহামেডান, ঢাকা আবাহনী, মুক্তিযোদ্ধা ও শেখ জামাল ধানমন্ডি বেশ কটি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে। অন্য ক্লাবও খেলেছে শিরোপা জিততে পারেনি। পেশাদার লিগ ও ফেডারেশন কাপে টানা দুবার চ্যাম্পিয়নের কৃতিত্ব আছে বসুন্ধরা কিংসের। সত্যি বলতে কি দেশের ফুটবলে এখন বসুন্ধরা সবচেয়ে আলোচিত দল। অল্প দিনেই তারা ক্রীড়াঙ্গনে সাড়া ফেলতে পেরেছে।

এবারই প্রথম বিদেশের মাঠে খেলতে নামবে বসুন্ধরা। তাও আবার এশিয়ান ক্লাব ফুটবলে সেরা আসর এএফসি কাপে। মালদ্বীপের মালেতে আজই তারা নিজ গ্রুপের প্রথম ম্যাচ খেলবে। প্রতিপক্ষ স্বাগতিক ম্যাজিয়া ক্লাব। বেঙ্গালুরু এএফসি ও এ টি কে মোহনবাগানের বিপক্ষে লড়তে হবে। আমি

বলব কঠিন চ্যালেঞ্জ দিয়েই বিদেশে মাটিতে বসুন্ধরার অভিষেক হবে। টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে বসুন্ধরা। সুতরাং এই টুর্নামেন্টের  সঙ্গে দেশের সুনামও জড়িয়ে আছে। বসুন্ধরা যে মানের দল তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সামর্থ্য রয়েছে। তবে আমি চাই বসুন্ধরার শুরুটা জয়ে হোক। ম্যাজিয়া শুধু মালদ্বীপ চ্যাম্পিয়নই নয় দেড় বছর ধরে কোনো ম্যাচই হারেনি। এমন এক শক্তিশালী দলের বিপক্ষে জয় পেলে আত্মবিশ্বাসটা বেড়ে যাবে। রবসন, রাউলরা যদি সেরাটা দিতে পারলেই জয় সম্ভব।

 

সর্বশেষ খবর