সোমবার, ২৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

খালেদের মুখে তপুদের প্রশংসা

ক্রীড়া প্রতিবেদক, মালদ্বীপ থেকে

খালেদের মুখে তপুদের প্রশংসা

খালেদ শাফি। বসুন্ধরা কিংসের ইরানি ফুটবলার। এক সময় কিক বক্সিংয়ে বেশ আগ্রহ ছিল। চার বছর কিক বক্সিং খেলেছেন। ফুটবলের বাইরে শুটিংয়েও বেশ আগ্রহ আছে খালেদের। বুটজোড়া তুলে নিয়ে শুটিংয়েই মনোযোগী হতে চান তিনি। তবে এখন ওসব নিয়ে ভাবতে রাজি নন। ‘পাখির চোখ’ করে আছেন এ টি কে মোহনবাগান ম্যাচের দিকে। লক্ষ্য, জয় ছিনিয়ে আনা।

গতকাল মালদ্বীপের জেন হোটেলের রুফটপে সুইমিংপুলের সেশন শেষ করে কড়া রোদে শরীর শুকোতে শুকোতে বললেন নানান কথা। বেঙ্গালুরু এফসি এবং আরও কয়েকটি ক্লাব থেকে ফোন পেয়েছেন খালেদ। কিন্তু তিনি বললেন, ‘আমি বসুন্ধরা কিংসে দারুণ আছি। এখানকার মানুষের হৃদয়টা বেশ পরিষ্কার। সরলমনা মানুষগুলোকে আমার খুব ভালো লাগে।’ কেবল বাংলাদেশের মানুষই নয়, খাবারও বেশ ভালো লাগে খালেদের। বিরিয়ানি খেতে খুব পছন্দ করেন। একটু-আধটু বাংলাও শিখছেন।

দলের সবাইকে মাতিয়ে রাখেন খালেদ শাফি। খুনসুঁটি করেন সবার সঙ্গে। তার সঙ্গে সময় কাটালে যে কারও মনই ভালো আনন্দে নেচে উঠে। গতকাল খালেদ নানান কথার ফাঁকে বসুন্ধরা কিংসের ডিফেন্স নিয়েও বললেন। মাঠে তপু বর্মণ, তারিক কাজী আর বিশ্বনাথের সঙ্গেই বেশিরভাগ সময় কাটে খালেদের। তাদের প্রশংসা করে বললেন, ‘ওরা প্রত্যেকেই দারুণ ফুটবলার। যোগ্যতা আছে। চেষ্টাতেও কোনো কমতি নেই। কিন্তু ওদেরকে আরও বেশি আত্মবিশ্বাসী হতে হবে। আত্মবিশ্বাস দিয়েই প্রতিপক্ষকে ঘাবড়ে দিতে হবে।’ খালেদের মতে, আত্মবিশ্বাস বাড়াতে পারলে তপুরা আরও অনেক ভালো ফুটবল উপহার দিতে পারবেন। তবে একজন ফুটবলারের মধ্যে হঠাৎ করেই সব গুণ আসবে না।

 

সর্বশেষ খবর