রবিবার, ২৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

রবিনসনে রঙিন ইংল্যান্ড

ইনিংস হার ভারতের

ক্রীড়া ডেস্ক

রবিনসনে রঙিন ইংল্যান্ড

আগের ম্যাচেই রোমাঞ্চকর জয়ে সিরিজে এগিয়ে গিয়েছিল ভারত। পরের ম্যাচেই লজ্জার হারে সিরিজে এখন ১-১ সমতা। হেডিংলি টেস্টে ইংল্যান্ড জিতেছে ইনিংস ও ৭৬ রানের বিশাল ব্যবধানে।

দুর্দান্ত বোলিং করেছেন পেসার অলি রবিনসন। দ্বিতীয় ইনিংসে একাই নিয়েছেন ৫ উইকেট। দুই ইনিংস মিলে ৮১ রানে ৭ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তিনি।

প্রথম ইনিংস ৭৮ রানে অলআউট হওয়ার পরই ভারত ব্যাকফুটে চলে যায়। ইংলিশ বোলারদের পর ব্যাটসম্যানরাও দেখান ক্যারিশমায়। প্রথম ইনিংস তারা ৪৩২ রান করে। তবে তৃতীয় দিনে প্রতিরোধ গড়ে তুলেছিলেন ভারতের টপঅর্ডার ব্যাটসম্যানরা। তৃতীয় দিন শেষে দুই উইকেট হারিয়ে ভারত করেছিল ২১৫ রান। কিন্তু চতুর্থ দিন সকালেই বালির বাঁধের মতো ভেঙে পড়ে কোহলিদের ব্যাটিং লাইনআপ। গতকাল ১৯.৩ ওভারে ৬৩ রানের বেশি করতে পারেনি ভারত। ২৭৮ রানেই দ্বিতীয় ইনিংস শেষ।

এই টেস্ট শুরুর আগে মানসিকভাবে কিছুটা পিছিয়েই ছিল ইংল্যান্ড। কারণ, ইনজুরির কারণে দলে নেই তারকা পেসার স্টুয়ার্ট ব্রড। জোফরা আর্চার, মার্ক উড, ক্রিস ওকস এবং অলি স্টোনও চোটের কারণে খেলতে পারবেন। মানসিক অবসাদের জন্য সেরা অলরাউন্ডার বেন স্টোকসও নেই। এমনই একটি দলকেই জিতিয়ে দিলেন অলি রবিনসনের মতো তরুণ তারকা। যার অভিজ্ঞতার ঝুলিতে মাত্র চার টেস্ট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর