সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

‘কথা দিলাম শেখ জামাল ছাড়ব না’

ক্রীড়া প্রতিবেদক

রানার্সআপ হয়ে পেশাদার লিগ শেষ করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফুটবলারদের এখন ক্যাম্প ছাড়ার পালা। বিদেশিরাও চলে যাবেন যার যার দেশে।

বিদায়টা আনন্দময় করে তুলতে ক্লাবের পক্ষ থেকে গতকাল মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। যেখানে মিলনমেলা ঘটেছিল ফুটবলার ও কর্মকর্তাদের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাবের গভর্নিংবডির চেয়ারম্যান প্রথিতযশা সংগঠক মনজুর কাদের। তিনি বক্তব্যের শুরুতে রানার্সআপ হওয়ার জন্য ফুটবলার কোচ ও অফিসিয়ালদের অভিনন্দন জানান। তিনি বলেন, ‘আমি জানি চ্যাম্পিয়ন ছাড়া শেখ জামালকে মানায় না। তিনবার লিগ, তিনবার ফেডারেশন কাপ, বিদেশের মাটিতে পোখরা কাপ ও কিংস কাপে চ্যাম্পিয়ন হয়েছি। ক্রিকেটসহ সবকিছু মিলিয়ে আমাদের ১৪টি ট্রফি জেতার কৃতিত্ব রয়েছে। যাদের এমন সাফল্য তাদের শিরোপা না জেতাটাই বেমানান। বলতে পারেন তাহলে রানার্সআপ হওয়ায় এত আয়োজন বা বোনাস কেন? আমরা নতুন ফুটবলারের সন্ধান দিয়েছি। যা দেশের ফুটবলে উপকারে আসবে। মনে রাখবেন শেখ জামাল শুধু নিজ সাফল্য নয়, দেশের ফুটবল উন্নয়নেও কাজ করে।’

মনজুর কাদের শেখ জামাল ধানমন্ডি ক্লাব গঠনে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে উল্লেখ করেন। তিনি বলেন, ‘উনি শুরু থেকে ক্লাবকে সহযোগিতা করে যাচ্ছেন। তাঁর ছেলে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান শেখ জামালের সভাপতি। আমরা নতুন মৌসুমে আরও শক্তিশালী দল গড়তে যাচ্ছি। যেখানে ফাঁকফোকর আছে তা পূরণ করা হবে। আমি ফুটবলার ভাইদের অনুরোধ করব আমরা সাধ্যমতো আপনাদের ডিমান্ড পূরণ করার চেষ্টা করব। আপনারা ক্লাব ছেড়ে যাবেন না।’ মঞ্চে বসা অধিনায়ক সলোমন কিং বলেন, ‘আমাকে অন্যান্য ক্লাব অফার দিচ্ছে। তাদের বলে দিয়েছি আমি শেখ জামালকে ভালোবাসি। এখানেই খেলব।’ সলোমনের কথা শেষ হতে না হতে স্থানীয় ফুটবলাররা চিৎকার দিয়ে বলেন, কথা দিলাম আমরা শেখ জামাল ছাড়ব না।

ক্লাব পরিচালক (অর্থ) অভিজ্ঞ সংগঠক নজিব আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধুপুত্র শেখ জামালের নামকরণের পরই ক্লাবের চেহারা বদলে গেছে। আরও গতিশীল হয়ে শেখ জামাল সাফল্যের পথেই হাঁটবে।’ ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু বলেন, ‘বাফুফে নাকি নতুন ফুটবলার খুঁজে পায় না। আসলে প্রতিভা লুকিয়ে থাকে তা বের করতে হয়। যেমনটি করেছে শেখ জামাল। এবার আমরা রানার্সআপ হয়েছি। সামনে শিরোপা উদ্ধারের জন্য আরও শক্তিশালী দল গড়ব।’ অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পরিচালক রিয়াজুল ইসলাম।

সর্বশেষ খবর