সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

পরের টেস্টেই ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিতে পারি!

ক্রীড়া ডেস্ক

পরের টেস্টেই ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিতে পারি!

তৃতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ইনিংস ও ৭৬ রানে হারার পরও হতাশ নন বিরাট কোহলি। তিনি মনে করেন ক্রিকেটে এমন ঘটনা ঘটতেই পারে। প্রথম ইনিংসে ৭৮ রানে অলআউট হওয়ার পরই ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় ভারত।

তবে দ্বিতীয় ইনিংসেও লড়াই করার সুযোগ ছিল। কিন্তু চতুর্থ দিনের সকালে মাত্র ৬৩ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে লজ্জার হার এড়াতে পারেনি ভারত। তবে এই ঘটনাকে খেলার অংশ হিসেবেই দেখছেন তিনি।

ইংল্যান্ড-ভারত সিরিজে এখন ১-১ সমতা। দুই দলের মধ্যে শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ওভালে।

ম্যাচ শেষে ভারতের অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি এমন হারের পর আমরা ভেঙে পড়িনি। কারণ রাতারাতি আমরা খারাপ দলে পরিণত হয়েছি এমন নয়।’

ভারত দলপতির ভাষ্য, ‘এক ম্যাচের ঘটনা যে পরের ম্যাচেও ঘটবে  -কে গ্যারান্টি দিয়ে বলতে পারে! হয়তো দেখা যাবে, পরের ম্যাচেই আমরা ইংল্যান্ডকে আবার গুঁড়িয়ে দিয়েছি। এটাই ক্রিকেট-নতুন ম্যাচ, নতুন দিনে যেকোনো কিছুই ঘটতে পারে।’

অবশ্য কোহলির কথা যে অলিক কল্পনা থেকে কথাটা বলেছেন, তা নয়। কিছু আগে অস্ট্রেলিয়া সফরেই এর প্রমাণ আছে। গত বছরের ডিসেম্বরে অ্যাডিলেডে মাত্র ৩৬ রানে অলআউট হয়েছিল ভারত। তার পরের টেস্টেই ঘরের মাঠে অসিদের উড়িয়ে দিয়েছে তারা। এমনকি মাঝপথে কোহলি দেশে ফেরার পরও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ সিরিজ জিতেছে ভারত।

সর্বশেষ খবর