সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

কাজ হলো না নতুন কৌশলে

ডিফেন্সে শক্তি কমিয়ে মাঝমাঠে শক্তি বাড়িয়েছিলেন কোচ জেমি ডে। আক্রমণভাগে রেখেছিলেন তিনজনকে। কিন্তু র‌্যাঙ্কিংয়ে নিজেদের চেয়ে অনেকটা এগিয়ে থাকা ফিলিস্তিনের বিপক্ষে পরাজয় আটকাতে পারলেন না ইংলিশ কোচ।

ক্রীড়া প্রতিবেদক

নতুন কৌশলে ফুটবল খেলে ভালো ফল পাওয়ার প্রত্যয় ছিল জামালদের। কৌশল বদল হলো ঠিকই। কিন্তু সেই কৌশলে কাক্সিক্ষত ফল হলো না। কিরগিজস্তানে ফিলিস্তিনের বিপক্ষে প্রীতি ম্যাচে ২-০ গোলে পরাজিত হয়েছে বাংলাদেশ।

ডিফেন্সে শক্তি কমিয়ে মাঝমাঠে শক্তি বাড়িয়েছিলেন কোচ জেমি ডে। আক্রমণভাগে রেখেছিলেন তিনজনকে। কিন্তু র‌্যাঙ্কিংয়ে নিজেদের চেয়ে অনেকটা এগিয়ে থাকা ফিলিস্তিনের বিপক্ষে পরাজয় আটকাতে পারলেন না ইংলিশ কোচ। ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণ ছিল ফিলিস্তিনের। ম্যাচের ৩৩ মিনিটে লেয়থ খারুবের গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। গোলরক্ষক শহিদুল আলম সোহেলের ভুলে গোলটা হজম করে বাংলাদেশ। মাঝমাঠের একটু সামনে থেকে লম্বা পাস আটকাতে এগিয়ে যান সোহেল। তবে তাকে ব্যর্থ করে দেন ফিলিস্তিন ফরোয়ার্ড মোহাম্মদ ইদ। তার বাড়িয়ে দেওয়া বলেই গোল করেন খারুব। অবশ্য সোহেল ম্যাচজুড়ে বেশ কয়েকটি দুর্দান্ত সেভও করেছেন। নাহলে আরও বড় ব্যবধানে পরাজিত হতে পারতেন জামালরা! দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোল হজম করে বাংলাদেশ। এবার বাঁ প্রান্ত থেকে একটি ক্রস হয়। সেই ক্রস ক্লিয়ার করতে পারেনি বাংলাদেশ। ফিলিস্তিনের ফরোয়ার্ড ইয়াসির হামিদ গোল করে ব্যবধান বাড়ান।

ফিলিস্তিন বেশ শক্তিশালী দল। এই দলের বিপক্ষে দলকে পরীক্ষা করাই ছিল জেমি ডে’র মূল উদ্দেশ্য। সামনেই সাফ চ্যাম্পিয়নশিপ। মালদ্বীপের মাটিতে দক্ষিণ এশিয়ার সেরা ফুটবল আসরে ভালো ফল করার লক্ষ্যেই প্রস্তুত হচ্ছে লাল-সবুজের জার্সিধারীরা। ম্যাচের শেষদিকে কয়েকটি পরিবর্তন আনেন কোচ জেমি ডে। কানাডা প্রবাসী রাহবার ও ইব্রাহিমকে নামিয়ে দেন। এরপর খেলার গতি অনেকটাই বদলে যায়। শেষ কয়েকটা মিনিট বাংলাদেশ দারুণ ছন্দে ছিল। বল নিজেদের পায়ে ধরে রেখে প্রতিপক্ষের অর্ধে আক্রমণে গিয়েছিল। কিন্তু গোলের দেখা মেলেনি।

ফিলিস্তিন ২ সেপ্টেম্বর প্রথম ম্যাচে কিরগিজস্তানের কাছে পরাজিত হয়েছিল। এবার তারা জয়ে ফিরল। ৭ সেপ্টেম্বর পরের ম্যাচে কিরগিজস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর