বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

কিংসলের দিনে কিংসের দাপট

ক্রীড়া প্রতিবেদক

কিংসলের দিনে কিংসের দাপট

নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে বাংলাদেশের নাগরিকত্ব পেয়ে বসুন্ধরা কিংসে খেলছেন। তবে তার বড় স্বপ্ন বাংলাদেশের জার্সি গায়ে চড়িয়ে মাঠে নামা। আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপেই কিংসলের স্বপ্ন পূরণ হয়ে যেতে পারে। কোচ জেমি ডে যে ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন তাতে বাংলাদেশি হিসেবে সাবেক নাইজেরিয়ান এ ফুটবলারেরও নাম আছে। এএফসি অনুমতির ওপরই নির্ভর করছে কিংসলের সাফে খেলা।

মূল দল এখনো ঘোষণা হয়নি। বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়েই কিংসলে কতটা উজ্জীবিত তা প্রমাণ মিলেছে। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পেশাদার লিগে দ্বিতীয় লেগে বসুন্ধরা কিংস ৩-০ গোলে সাইফ স্পোর্টিংকে পরাজিত করে। বিজয়ী দলের কিংসলে ২ ও রবসন রবিনহো ১টি গোল করেন। আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় বাকি তিন ম্যাচ কিংসের কাছে শুধুই আনুষ্ঠানিকতা। তাই শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষেও বড় ধরনের রদবদল করে মাঠে নামে চ্যাম্পিয়নরা। খেলেননি নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও ইরানের ডিফেন্ডার খালিদ শাফি। নতুনত্ব ছিল এই ম্যাচে কিংসের তিন প্রবাসী ফুটবলার খেলেছেন। তারিক কাজী, ওবায়দুর রহমান নবাবকে সেরা একাদশে খেলানো হয়। বদলি হিসেবে নামেন মাহাদী।

সহজ জয় পেলেও ভেজা মাঠে প্রথমার্ধে কিংস খুব একটা সুবিধা করতে পারেনি। দ্বিতীয়ার্ধে চেহারা পাল্টে যায়। রবসন রবিনহোর পাসে গোল করেন কিংসলে। ব্যবধান দ্বিগুণ করেন তিনিই। আগের তিন ম্যাচ খেললেও গতকালই কিংসলের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। বলা যায় দিনটি ছিল তারই। তারপরও কিংসলে কিছুটা হলেও হতাশ। হ্যাটট্রিক করলে তিনিই হতেন এবার লিগে প্রথম বাংলাদেশি হ্যাটট্রিকম্যান। শেষ গোলটি করেন রবিনহো। ২০ গোল দিয়েই তিনি এখন এককভাবে সর্বোচ্চ গোলদাতা। ২২ ম্যাচে কিংসের সংগ্রহ ৬১। দুই ম্যাচ জিতলে ২০০৯ মৌসুমে আবাহনীর সর্বোচ্চ ৬৭ পয়েন্ট স্পর্শ করবে তারা। ১৭ সেপ্টেম্বর শেখ রাসেলের বিপক্ষে চ্যাম্পিয়নদের পরবর্তী ম্যাচ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর