মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ব্রুজোন দায়িত্ব বুঝে নিচ্ছেন আজ

ক্রীড়া প্রতিবেদক

একেই বলে পেশাদারিত্ব। শুক্রবার বাফুফে আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপে নতুন কোচ হিসেবে অস্কার ব্রুজোনের নাম ঘোষণা করে। অথচ এ নিয়ে অস্কার ছিলেন নীরব। বসুন্ধরা কিংসের কোচ থাকা অবস্থায় নিজেকে তিনি কীভাবে জাতীয় দলের কোচ বলেন। এতে করে যেমন নিরপেক্ষতা থাকে না, তেমনি প্রফেশনালের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখানো হয়। অস্কারের নীরবতায় গুঞ্জন উঠেছিল তিনি বাফুফের ডাকে সাড়া দেবেন না।

না, মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের কোচের দায়িত্ব পালন করবেন অস্কারই। গতকাল বসুন্ধরা ও আবাহনী ম্যাচের মধ্য দিয়ে পেশাদার লিগের পর্দা নেমেছে। এখন তিনি ফ্রি, তাই আজই আনুষ্ঠানিকভাবে তার হাতে তুলে দেওয়া হবে জাতীয় দলের দায়িত্ব। গতকাল ম্যাচ শুরুর আগে হাতে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান সত্যজিত দাস রূপু। যিনি সাফ ফুটবলে জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন।

জেমি ডে-কে অব্যাহতি দেওয়ার আগে ৩৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে যান। যদিও এই তালিকা মিডিয়াকে জানানো হয়নি। অস্কার নাকি কিছু নামের রদবদল করবেন। তিনি একজন সহকারী কোচ ও ফিজিও নিতে চান। আজই সব চূড়ান্ত হয়ে যাবে। ১ অক্টোবর শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। সম্ভবত আগামীকাল থেকেই অস্কার তাঁর নতুন মিশন শুরু করবেন। ঘরোয়া ফুটবলে তিনি সফল বিদেশি কোচ হলেও এই স্বল্পদিনের প্রশিক্ষণে অস্কার জাতীয় দলকে কতটা জাগাতে পারবেন তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

সর্বশেষ খবর