বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

৯ অধিনায়ক কাউন্সিলর

ক্রীড়া প্রতিবেদক

৯ অধিনায়ক কাউন্সিলর

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন ৬ অক্টোবর। নির্বাচনে ১৭৪ কাউন্সিলর ভোট দিবেন ২৩ পরিচালক নির্বাচিত করতে। তিন ক্যাটাগরিতে নির্বাচন হবে। ক্যাটাগরি-১’এ ১০ পরিচালক নির্বাচন করবেন ৭১ কাউন্সিলর। ক্লাব ক্যাটাগরির ১২ পরিচালক নির্বাচিত করবেন ৫৮ কাউন্সিলর এবং ক্যাটাগরি ৩-এ এক পরিচালক নির্বাচিত করবেন ৪৫ কাউন্সিলর।

নির্বাচনের খসরা ভোটার তালিকা প্রকাশ ২২ সেপ্টেম্বর, আপত্তি গ্রহণ ও চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৩  সেপ্টেম্বর, প্রার্থীদের মনোনয়ন বিক্রয় ২৪ ও ২৫  সেপ্টেম্বর, মনোনয়নপত্র দাখিল ২৭ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থিতা প্রকাশ ২৮ সেপ্টেম্বর, আপিল ও শুনানি ২৯ সেপ্টেম্বর এবং প্রার্থিতা প্রকাশ ৩০  সেপ্টেম্বর।

বিসিবির ১৭৪ কাউন্সিলরের মধ্যে সাবেক অধিনায়ক ৯ জন। সাবেক অধিনায়কদের মধ্যে কেউই ক্লাব ক্যাটাগরিতে কাউন্সিলর নন।

৭ বিভাগ ও ৬৪ জেলার ৬৪ কাউন্সিলর নিয়ে ক্যাটাগরি ’১’র কাউন্সিলর সংখ্যা ৭১। ক্লাব ক্যাটাগরিতে ৫৮ এবং ক্যাটাগরি ৩’এ জাতীয় ক্রীড়া পরিষদের ৫ জনসহ ৪৫ জন। এরমধ্যে ক্যাটাগরিতে সাবেক অধিনায়ক ও জাতীয় দল ও প্রথম  শ্রেণির ক্রিকেটারদের কাউন্সিলর ১৫ জন। যার মধ্যে রয়েছেন ৫ সাবেক অধিনায়ক। পাঁচ সাবেক অধিনায়ক হচ্ছেন রকিবুল হাসান, ফারুক আহমেদ, রাজিন সালেহ আলম, মিনহাজুল আবেদীন নান্নু ও কাজী হাবিবুল বাশার সুমন। খালেদ মাহমুদ সুজন  কাউন্সিলর হয়েছেন জাতীয় দল ও প্রথম শ্রেণির ১০ ক্রিকেটার ক্যাটাগরীতে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান, নাইমুর রহমান দুর্জয় ও খালেদ মাসুদ পাইলট কাউন্সিলর হয়েছেন ক্যাটাগরি ‘১’ বা জেলা ও বিভাগীয় ক্যাটাগরিতে। আকরাম খান কাউন্সিলর চট্টগ্রাম বিভাগ, খালেদ মাসুদ রাজশাহী বিভাগ ও নাইমুর রহমান মানিকগঞ্জ জেলার কাউন্সিলর।

সাবেক ৯ অধিনায়ক ছাড়া বাকি ক্রিকেটার হলেন-সাজ্জাদ আহমেদ শিপন, খান আব্দুর রাজ্জাক রাজ, হান্নান সরকার, আজম ইকবাল, তালহা জুবায়ের, আহসানউল্লাহ হাসান, সেলিম শাহেদ, নাফিস ইকবাল ও ফয়সাল  হোসেন ডিকেন্স। এছাড়া সানোয়ার হোসেন কাউন্সিলর হয়েছেন বিমান বাংলাদেশের।

৯ সাবেক অধিনায়কের মধ্যে পরিচালক হওয়ার কথা  শোনা যাচ্ছে খালেদ মাহমুদ, নাইমুর রহমান, আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু ও খালেদ মাসুদ পাইলটের নাম।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর