বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

এবার ভরাডুবি রোমানের

ক্রীড়া প্রতিবেদক

২০১৯ সালে নেদারল্যান্ডসে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে আলো ছড়িয়েছিলেন রোমান সানা। কিন্তু রিকার্ভ পুরুষ এককের ব্রোঞ্জ ধরে রাখার অভিযানে এবার যুক্তরাষ্ট্রে শুরুটা ভালো হলো না বাংলাদেশের এই তারকা আর্চারের। কোয়ালিফিকেশন রাউন্ডে তিনি যেতে পারেননি আগেরবারের স্কোরের কাছাকাছিও।

যুক্তরাষ্ট্রের ইয়াঙ্কটনে বাছাইয়ে ৬৩৬ স্কোর গড়ে ১০২ প্রতিযোগীর মধ্যে গড়ে ৪৬তম হন রোমান। বাছাইয়ে সেরা হওয়া দক্ষিণ কোরিয়ার আর্চার কিম উ জিনের স্কোর ৬৭৭। বাংলাদেশ দলের বাকি দুই আর্চারের মধ্যে রামকৃষ্ণ সাহা ছাপিয়ে গেছেন সতীর্থ  রোমানকে। ৬৪২ স্কোর করে তার অবস্থান ২৭তম। হাকিম আহমেদ রুবেল ৬৩৩ স্কোর গড়ে হয়েছেন ৫০তম। নেদারল্যান্ডসের সের্টোখোবসে হওয়া গত বিশ্ব চ্যাম্পিয়নশিপসে ৬৭৬ স্কোর গড়েছিলেন রোমান। ওই আসরে ইতালির মাউরো নেসপোলিকে ৭-১ সেট পয়েন্টে হারিয়ে তিনি জিতেছিলেন ব্রোঞ্জ। দেশকে এনে দিয়েছিলেন টোকিও অলিম্পিকসে অংশ নেওয়ার সম্মান। টোকিওতে বাছাইয়ে ৬৪৯ স্কোর গড়ে  রোমান হয়েছিলেন ৪৮তম।ওয়ার্ল্ড আর্চারি ফেডারেশনের স্বীকৃতি আসরের হিসাবে  রোমানের বাছাইয়ের সেরা স্কোর ৬৮১। ২০১৯ সালে থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান কাপে (লেগ-১) গড়েছিলেন তিনি।

কাঠমান্ডু-পোখারার গত এসএ গেমসে হ্যাটট্রিক সোনা জয়ের পথে রিকার্ভ পুরুষ এককের কোয়ালিফিকেশন রাউন্ডে ৬৮৬ স্কোর গড়েছিলেন রোমান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর