শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

জয়ের দেখা নেই বার্সার

ক্রীড়া ডেস্ক

জয়ের দেখা নেই বার্সার

নিজেদের ইতিহাসের এক কঠিনতম সময় পাড়ি দিচ্ছে বার্সেলোনা। লিওনেল মেসি যুগ শেষ হতেই চরম সংকটে পড়ে গেছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের অন্যতম সেরা এ দল। গত দেড় দশক ধরে টিকি-টাকা ফুটবল খেলে আধিপত্য বিস্তার করেছিল তারা। সেই টিকি-টাকার পতন ধ্বনি আরও আগেই শোনা গিয়েছিল। মেসি যুগের পর এখন কোনো বাধা ছাড়াই পতন (ফ্রি ফল) ঘটছে বার্সেলোনার।

বৃহস্পতিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে ক্যাডিজের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। এর আগে গ্রানার সঙ্গেও ড্র করেছে কাতালানরা (১-১)। বৃহস্পতিবার ক্যাডিজের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখেছেন বার্সেলোনার ডাচ তারকা ফ্রেঙ্কি ডি জঙ। লাল কার্ড দেখেছেন বার্সেলোনার ডাচ কোচ রোনাল্ড কোম্যানও। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করে লাল কার্ড দেখেন তিনি। বর্তমানে লা লিগায় ৫ ম্যাচে ৯ পয়েন্ট সংগ্রহ করে সাত নম্বরে অবস্থান করছে বার্সেলোনা।

বাজে এ সময়েও লা লিগা জয়ের আশায় আছেন বার্সেলোনার সহঅধিনায়ক জেরার্ড পিকে। তিনি বলেন, ‘আমরা শেষ পর্যন্ত লড়াই করব। বার্সেলোনার জার্সি জড়িয়েছি দ্বিতীয় অথবা তৃতীয় হওয়ার জন্য নয়। এ ক্লাবে খেলছি চ্যাম্পিয়ন হওয়ার জন্য।’ শুরুটা ভালো না হলেও পিকে মনে করেন, ঘুরে দাঁড়িয়ে লা লিগা জয় করবে বার্সেলোনা। তিনি কেবল সমর্থকদের ক্লাবের সঙ্গে থাকার আহ্বান জানিয়েছেন।

ক্লাবের সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না কোচ রোনাল্ড কোম্যানের। কোচের অনেক সিদ্ধান্তই এখন মানতে পারছেন না ফুটবলাররা। এরই মধ্যে স্প্যানিশ পত্রিকা মার্কা প্রশ্ন তুলে দিয়েছে, কে দায়িত্ব নেবেন বিধ্বস্ত এ বার্সেলোনার?

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর