রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

তিন ক্যাটাগরিতেই নির্বাচন

ক্রীড়া প্রতিবেদক

তিন ক্যাটাগরিতেই নির্বাচন

৬ অক্টোবর বিসিবির নির্বাচন। ১৭১ কাউন্সিলর নির্বাচিত করবেন ২৩ পরিচালক। নির্বাচনের মনোনয়নপত্র কেনার আগের দিন পর্যন্ত শোনা গিয়েছিল শুধুমাত্র ক্যাটাগরি-৩ রাজশাহী অঞ্চলে নির্বাচন হবে। গতকাল ছিল মনোনয়নপত্র কেনার শেষ দিন। দুদিনব্যাপী মনোনয়ন কেনার দিন শেষে পরিষ্কার হয়েছে  বিসিবির এবারের নির্বাচন হবে জমজমাট। শুধুমাত্র ক্যাটাগরি-‘১’ নয়, ক্লাব বা ক্যাটাগরি-‘২’ এবং ক্যাটাগরি-‘৩’এ নির্বাচন হবে। ক্যাটাগরি-‘৩’-এ নির্বাচন করবেন দুই পরিচিত মুখ বর্তমান পরিচালক খালেদ মাহমুদ সুজন ও নাজমুল আবেদীন ফাহিম। ক্লাব ক্যাটাগরিতে ১২ পরিচালকের জন্য মনোনয়নপত্র কিনেছেন ১৭ কাউন্সিলর। কিনেছেন বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। ক্যাটাগরি-১ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম অঞ্চল থেকে আকরাম খান ও আ জ ম নাছির, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী, খুলনা থেকে শেখ সোহেল ও কাজী ইনাম আহমেদ, বরিশাল থেকে আলমগীর খান এবং রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম। তবে নির্বাচন হবে ঢাকা ও রাজশাহী অঞ্চলে।

ক্যাটাগরি-‘৩’ বা ক্রিকেটার ও সার্ভিসেস অঞ্চলের গত দুবারের পরিচালক খালেদ মাহমুদ সুজন। তার সুদক্ষ সাংগঠনিক দক্ষতায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী সাকিব, মুশফিকদের ক্রিকেট গুরু নাজমুল আবেদীন। মনোনয়ন কেনার পর নাজমুল বলেন, ‘আগেও দুবার কাউন্সিলর ছিলাম। আগেও সুযোগ হয়েছিল নির্বাচন করার। কিন্তু আরেকজনের জন্য ত্যাগ স্বীকার করেছিলাম তখন। এখন মনে হয়েছে এতদিন কাজ করার পর বাংলাদেশের ক্রিকেটের জন্য কি করা দরকার। সেটাতে দৃষ্টি রেখেই মিড লেভেল কাজ করার চেষ্টা করেছি।’ নির্বাচন করলেও প্রতিপক্ষ খালেদ মাহমুদকে শুভেচ্ছা জানিয়েছেন। ক্যাটাগরি-১ বা বিভাগ ও জেলা অঞ্চলে  ঢাকায় দুই পরিচালকের জন্য মনোনয়নপত্র কিনেছেন মানিকগঞ্জের নাঈমুর রহমান দুর্জয়, কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, নারায়ণগঞ্জের তানভীর আহমেদ টিটু ও মাদারীপুরের মো. খালিদ হোসেন। রাজশাহীর এক পরিচালকের জন্য নির্বাচন করবেন খালেদ মাসুদ পাইলট ও  মো. সাইফুল আলম চৌধুরী স্বপন।

বিসিবির পরিচালক ২৩ জন। ক্যাটাগরি-১ এ ১০, ক্যাটাগরি-২ বা ক্লাব ক্যাটাগরিতে ১২ ও ক্যাটাগরি-৩ এ ১জন। সবার নজর ক্লাব ক্যাটাগরির দিকে। ৫২ ক্লাবের ৫৮ কাউন্সিলর নির্বাচিত করবেন ১২ পরিচালক। প্রিমিয়ার লিগের সর্বশেষ সুপার লিগের ৬ ক্লাবের প্রতিটির কাউন্সিলর ২টি করে এবং বাকিগুলো একটি করে। ক্লাব ক্যাটাগরির পরিচালক হতে মনোনয়ন কিনেছেন নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক ( শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ  স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্যতরুণ ক্লাব), ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)।

সর্বশেষ খবর