রবিবার, ১০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

নজর এখন ভারত-নেপাল লড়াইয়ে

ক্রীড়া প্রতিবেদক, মালে থেকে

সাফ চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ সাতবারের চ্যাম্পিয়ন ভারতের অবস্থান এবারের আসরে বেশ খারাপ। প্রথম দুই ম্যাচে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে ড্র করায় এবার ফাইনাল খেলা নিয়েই সংশয়ে পড়ে গেছে তারা। আজ নিজেদের তৃতীয় ম্যাচে ভারত মুখোমুখি হচ্ছে নেপালের। এ ম্যাচে পয়েন্ট হারালেই বিদায় নিশ্চিত সুনীল ছেত্রীদের।

১৮ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিয়ে বেশ অনিশ্চয়তায় পড়ে গেল ভারত। ২০০৩ সালের পর প্রতিটা সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে তারা। এর মধ্যে ৭ বার ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হয়েছে ৪ বার। অবশ্য আজ নেপালকে হারিয়ে ফাইনালে আশা বাঁচিয়ে রাখতে চান ভারতীয় কোচ ইগর স্টিমাচ। আজ ভারতের জয় চাইছে বাংলাদেশের সমর্থকরাও। ভারত নেপালকে হারালে আর নেপালের বিপক্ষে বাংলাদেশ জিতলে জামাল ভূঁইয়ারা ফাইনাল খেলতে পারবেন। এ কারণে মালদ্বীপে অবস্থিত বাংলাদেশি সমর্থকরাও এই ম্যাচের অপেক্ষায় আছেন। জাতীয় দলের কোচ অস্কার ব্রুজোনও আজ নেপালের জয় চান না বলে জানিয়েছেন। আজ টিম হোটেলে থেকেই সবাইমিলে ভারত-নেপাল ম্যাচ দেখতে পারেন জামাল ভূঁইয়ারা।

এদিকে আজ মুখোমুখি হচ্ছে স্বাগতিক মালদ্বীপ ও শ্রীলঙ্কা। আগের ম্যাচে ভারতের সঙ্গে ড্র করেছে শ্রীলঙ্কা। অন্যদিকে মালদ্বীপ বাংলাদেশকে হারিয়েছে ২-০ গোলে। দুটি দলই আছে ছন্দে।

সর্বশেষ খবর