সোমবার, ১১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

নেপালকে হারালেই ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, মালে থেকে

গতকাল সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল নেপাল-ভারত ম্যাচ। ভারতের পক্ষ নিয়েই এ ম্যাচ দেখতে বসেছিলেন বাংলাদেশের সমর্থকরা। মালদ্বীপের রাজধানী মালের ন্যাশনাল স্টেডিয়ামে নেপালকে ১-০ গোলে হারিয়ে বাংলাদেশের সামনের সমীকরণ সহজ করে দিল ভারত। ১৩ অক্টোবর নেপালকে হারালেই ১৬ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে বাংলাদেশ।

গতকাল দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে স্বাগতিক মালদ্বীপ। লঙ্কানদের বিপক্ষেই এক ম্যাচে ছয় গোল করে রেকর্ড গড়েছিলেন আলি আশফাক (২০১৩ সালে)। গতকালও গোল করলেন তিনি। মালদ্বীপকে উপহার দিলেন ১-০ গোলের জয়। এ জয়ে ফাইনালের পথ আরও পরিষ্কার করল স্বাগতিকরা। ভারতের সঙ্গে পয়েন্ট পেলেই ফাইনাল নিশ্চিত হবে তাদের। নেপালেরও একই সমীকরণ। বাংলাদেশের সঙ্গে ড্র করলেই ফাইনাল খেলবে নেপাল। বাংলাদেশ ও ভারতের জয়ের কোনো বিকল্প নেই।

গতকাল দুই দিনের বিশ্রামের পর অনুশীলন করেছে অস্কার ব্রুজোনের শিষ্যরা। অনুশীলনের পুরোটা সময়জুড়েই শিষ্যদের কাছ থেকে গোল চাইলেন কোচ। অনুশীলনে তপু বর্মণ ও সুমন রেজা দুটি গোল করেছেন। অন্যরা এমনকি গোলমুখি শটও খুব একটা নিতে পারেননি। ম্যাচে গোল করেন তপু। অনুশীলনেও তপুই! নেপালের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে একটা হিসেব বাংলাদেশ দলের সামনে থাকছে। ২০১৮ সালে ঢাকায় নেপালের সঙ্গে ড্র করলেই সেমিফাইনালে ওঠে যেত বাংলাদেশ। অথচ ২-০ গোলে হেরে বিদায় নেয়। এবার মালেতে সেই অঘটনে পুনরাবৃত্তি ঘটাতে চান না জামালরা।

সর্বশেষ খবর