বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

জয়ের মন্ত্রে উদ্দীপ্ত অস্কারের দল

ক্রীড়া প্রতিবেদক, মালে থেকে

জয়ের মন্ত্রে উদ্দীপ্ত অস্কারের দল

গত মার্চে নেপালের কাছে হেরেছে বাংলাদেশ। কিন্তু তাতে কী? সেই অতীতটা সামনেই আনতে নারাজ অস্কার ব্রুজোন। জাতীয় দলের এই স্প্যানিশ কোচ নতুন ফুটবল দর্শন নিয়ে সামনের দিকেই পথ চলতে চান। তার সঙ্গে সুর মিলিয়েছেন অধিনায়ক জামাল ভূঁইয়াও। সাফ চ্যাম্পিয়নশিপে আজ নেপালের মুখোমুখি হওয়ার আগে দলের ফুটবলাররা জয়ের মন্ত্রে উদ্দীপ্ত হয়ে উঠেছেন বলে জানালেন কোচ ও অধিনায়ক।

গতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অস্কার ব্রুজোন বলেন, ‘অতীত অতীতেই থাকতে দিন। সেসব নিয়ে আমি ভাবছি না। আমরা একটা নতুন ফুটবল দর্শন নিয়ে নতুন যুগের সূচনা করেছি। আজও আমরা তেমনই ফুটবল খেলব। জয় নিয়ে মাঠ ছাড়ব।’ অস্কার এখানেই থেমে থাকেননি, বাংলাদেশের জয়ের ফরমুলাটাও বলে গেলেন। ‘আমাদের জন্য এটা ডু অর ডাই ম্যাচ। নেপাল এই ম্যাচ নিয়ে নানা ধরনের হিসাব কষতে পারে। কিন্তু আমাদেরকে জিততেই হবে। সুতরাং আমরা প্রতিপক্ষের চেয়ে পরিকল্পনায় অন্তত এগিয়ে থাকব। আমাদের খেলার উদ্দেশ্য নিয়ে কোনো দ্বিধা থাকবে না।’ জয় চায় নেপালও। তবে বাংলাদেশের দিকে শ্রদ্ধার দৃষ্টিতেই তাকাচ্ছে তারা।

এদিকে আজ মালদ্বীপের মুখোমুখি হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপে সবচেয়ে সফল দল ভারত। জয়ের বিকল্প নেই ভারতীয়দের সামনে। তিন ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করে তিন নম্বরে অবস্থান করছে তারা। আজ মালদ্বীপের বিপক্ষে জিতলেই সাফ চ্যাম্পিয়নশিপে টানা অষ্টম ফাইনালে খেলবে ভারত। সর্বশেষ তারা ফাইনাল খেলতে ব্যর্থ হয়েছিল ২০০৩ সালে। সেবার মালদ্বীপকে হারিয়ে সাফ জয় করেছিল বাংলাদেশ। গতবার মালদ্বীপের কাছেই ফাইনালে হেরেছিল ভারত। এবার কী সেই পরাজয়ের প্রতিশোধ নিতে চায় তারা? ভারতের কোচ ইগর স্টিমাচ বলছেন, প্রতিশোধ নয়, জয়টাই তাদের কাছে মুখ্য। দক্ষিণ এশিয়া অঞ্চলে শ্রেষ্ঠত্বের মুকুট পরতে চায় স্টিমাচের দল।

সর্বশেষ খবর