শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
ক্লাব কাপ ফাইনাল আজ

ভেঙে যাচ্ছে হকির আম্পায়ার্স বোর্ড

ক্রীড়া প্রতিবেদক

ভেঙে যাচ্ছে হকির আম্পায়ার্স বোর্ড

ঘরোয়া হকির মৌসুমে প্রথম ট্রফি ক্লাবকাপের ফাইনাল আজ। মওলানা ভাসানী স্টেডিয়ামে ঢাকা আবাহনী ও মেরিনার্স ইয়াংস শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে। হয়তো কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ফাইনাল শেষ হবে। তবে শঙ্কা জেগেছে সাড়ে তিন বছর পর, প্রিমিয়ার লিগ মাঠে গড়ালেও তা শান্তিপূর্ণভাবে শেষ হবে কি না। এ আভাস ক্লাবকাপেই পাওয়া গেছে। আবাহনী ম্যাচ জিতে ফাইনালে উঠেছে। কিন্তু মেরিনার্স ও মোহামেডানের আরেক হাইভোল্টেজ সেমিফাইনাল হয়নি। ঐতিহ্যবাহী সাদা-কালোরা সেদিন মাঠেই আসেনি। ওয়াকওভার দিয়েছে মেরিনার্সকে। দলীয় ম্যানেজার আরিফুল হক প্রিন্সের দাবি, সেমিফাইনালের আগে আমাদের অধিনায়ক রাসেল মাহমুদ জিমিকে ষড়যন্ত্র করে নিষিদ্ধ করার প্রতিবাদে আমরা মাঠে যাইনি। প্রিন্স এটাও বলেছেন, যদি দেখি অন্যায় কিছু করা হচ্ছে তাহলে লিগ খেলব কি না সেটার নিশ্চয়তা দিতে পারছি না।

হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক  মো. ইউসুফ বলেছেন, কোনো ষড়যন্ত্র নয়। পুলিশের বিপক্ষে জিমি যে আচরণ করেছেন তাতে তার শাস্তি প্রাপ্য ছিল। এটা ঠিক মোহামেডান জিমির শাস্তি প্রত্যাহারের দাবি জানিয়ে চিঠি দিয়েছিল। কিন্তু এ চিঠি ঠিক জায়গায় পৌঁছায়নি বলে ফেডারেশনের কিছুই করার ছিল না। ইউসুফ জানান, যত বড় দল বা খেলোয়াড় হোক না কেন শৃঙ্খলা ভাঙলে লিগে বাইলজ মেনেই শাস্তি দেওয়া হবে। কোনো ছাড় নয়।

তিনি বলেন, শুধু খেলোয়াড় কেন, দুর্বল খেলা পরিচালনার জন্য আম্পায়ারকে শাস্তি দেওয়া হচ্ছে। তা ছাড়া সমালোচনা হওয়ায় আমরা বর্তমান আম্পায়ার্স বোর্ডও ভেঙে দেওয়ার চিন্তাভাবনা করছি। কোনো কিছুতেই বিতর্ক রাখতে চাই না। ইতিমধ্যে ভারত ও শ্রীলঙ্কার আম্পায়ারের সঙ্গে চূড়ান্ত কথা হয়েছে।

সর্বশেষ খবর