বুধবার, ২৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ফুটবলারদের আগ্রহ নেই!

চার জাতি টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক

কোচ মারিও লেমোস ঢাকা আসার পরই শ্রীলঙ্কা চার জাতি ফুটবলে ২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন। সোমবার ডাক পাওয়া ২৪ জন ফুটবলারের রিপোর্ট করার কথা ছিল। একমাত্র সোহেল রানা ছাড়া কেউ আর আসেননি। ধারণা ছিল ক্যাম্পে ব্যস্ততার কারণে রিপোর্ট করতে না পারলেও অনুশীলনে আসবেন ঠিকই। অথচ খেলোয়াড় সংখ্যা এত কম ছিল যে লেমোস অনুশীলনই শুরু করতে পারেননি। সোহেল রানা, শহিদুল আলম, জুয়েল রানা, রাকিব হোসেন, রেজাউল করিম ও মেহেদী হাসান উপস্থিত ছিলেন। ছয় জন নিয়ে তো আর অনুশীলন চলে না। তাই গতকাল তারা জিম ও সুইমিং করে সময় কাটান।

কিছুদিন আগে সাফ চ্যাম্পিয়ন খেলেছে, বসুন্ধরার খেলোয়াড়রা এএফসি কাপে অংশ নিয়েছে। নেপাল ও উজবেকিস্তানেও টুর্নামেন্ট খেলেছে। বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় লেগের বাকি ম্যাচও খেলতে হয়েছে। তারপর আবার ঘরোয়া আসরে ফেডারেশন কাপ ও পেশাদার লিগও খেলেছে। টানা ম্যাচ খেলায় খেলোয়াড়রা বড্ড ক্লান্ত। অনেকে মনে করছেন এ জন্য চার জাতির ব্যাপারে আগ্রহ তাদের কম।

ফুটবলারদের যদি আগ্রহই না থাকে তাহলে বাংলাদেশ টুর্নামেন্ট খেলবে কীভাবে? অবশ্য ক্যাম্পে দায়িত্বরত বাফুফের নির্বাহী কমিটির সদস্য ইমতিয়াজ হামিদ সবুজ বলেন, ‘না খেলার প্রশ্নই ওঠে না। খেলোয়াড়রা খেলায় ছিল না বলে কেউ গ্রামের বাড়িতে বা দেশের বাইরে ঘুরতে গেছেন। এতে করে ক্যাম্পে তারা সাথে সাথে আসতে পারেনি। ২/৩ দিনের মধ্যে দেখা যাবে পুরো দমে অনুশীলন শুরু হয়ে গেছে। সময় মতোই বাংলাদেশ দল শ্রীলঙ্কায় উড়ে যাবে।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর