শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

পাকিস্তান আসছে আজ

ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তান আসছে আজ

সেমিফাইনালের ১৯ নম্বর ওভারের ওই তিনটি বল ছাড়া টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট খেলেছে পাকিস্তান। ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদিরা। ম্যাথু ওয়েডের টানা তিন ছক্কায় স্বপ্নভঙ্গ হয় পাকিস্তানের বিশ্বকাপ ফাইনাল খেলার। ২০০৯ সালের পর টি-২০ বিশ্বকাপ জয়ের যে স্বপ্ন দেখেছিল বাবর বাহিনী, সেটা ভেস্তে যাওয়ায় নির্ধারিত সময়ের আগেই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান। স্থানীয় সময় আজ সকাল সাড়ে ৮টায় ঢাকায় পা রাখছেন বাবররা। আগের সূচি অনুযায়ী পাকিস্তানি ক্রিকেটারদের ঢাকায় আসার কথা ছিল ১৬ নভেম্বর। কিন্তু ফাইনালে উঠতে ব্যর্থ হলে নির্ধারিত সময়ের আগে দুবাই ছেড়ে ঢাকায় আসছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। বাংলাদেশ সফরে তিনটি টি-২০ ও দুটি টেস্ট ম্যাচ খেলবেন বাবররা।

টি-২০ সিরিজের ম্যাচ তিনটি যথাক্রমে ১৯, ২০ ও ২২ ফেব্রুয়ারি। দিবা-রাত্রির ম্যাচ তিনটির ভেন্যু মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম। সফরের প্রথম টেস্ট ২৬-৩০ নভেম্বর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবং দ্বিতীয় টেস্ট মিরপুর স্টেডিয়ামে ৪-৮ ডিসেম্বর। বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান আসছে ২০১৫ সালের পর। সফরের জন্য ১৮ সদস্যের স্কোয়াডে নেই বিশ্বকাপ খেলা হাফিজ। আসছেন রিজার্ভ বেঞ্চের খুশদিল শাহ, পেসার শাহনাওয়াজ দাহানি ও লেগ স্পিনার উসমান কাদির। এ ছাড়া নেওয়া হয়েছে চলতি মৌসুমে ঘরোয়া ক্রিকেটে ১৪৫.৯৮ স্ট্রাইক রেটে ৬৫৪ রান করা ইফতিখার আহমেদকে।

 

পাকিস্তান স্কোয়াড

বাবর আজম, শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিন জুনিয়র, শারফরাজ আহমেদ, শাহীন আফ্রিদী,  শাহনেওয়াজ দাহানি, শোয়েব মালিক ও উসমান কাদির।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর