রবিবার, ২১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

বসনিয়ার ‘গোলমেশিন’ বসুন্ধরায়

ক্রীড়া প্রতিবেদক

বসনিয়ার ‘গোলমেশিন’ বসুন্ধরায়

কিংস সভাপতি ইমরুল হাসানের সঙ্গে স্টোয়ান ব্রানজিস

ইউরোপিয়ান ফুটবলে পরাশক্তি না হলেও বসনিয়া বেশ দাপটের সঙ্গেই ফুটবল খেলে। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে খেলেছে তারা। যুগোস্লাভিয়ার অংশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল খেলেছে দুবার। বসনিয়ান লিগের অন্যতম সেরা ফুটবলারকেই নিয়ে এলো বসুন্ধরা কিংস। স্টোয়ান ব্রানজিস। বসনিয়ার জাতীয় দলে খেলেছেন। অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২১ দলেও খেলেছেন। বসনিয়ান প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বোরাক বানজা লুকা ক্লাবের জার্সিতে গত মৌসুমে লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি (১৫ গোল)। তার সঙ্গেই চুক্তি হলো বসুন্ধরা কিংসের। নতুন মৌসুমের জন্য শক্তিশালী দল গঠনে বড় ধরনের চমকই উপহার দিল প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

স্টোয়ান ব্রানজিসকে দলে নিয়ে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘আমরা তাকে দলে নিয়ে দারুণ আনন্দিত। বসনিয়ান লিগের সেরা স্ট্রাইকার স্টোয়ান ব্রানজিস। আশা করি বসুন্ধরা কিংসের জার্সিতেও দুর্দান্ত ফুটবল উপহার দিবেন তিনি।’ স্টোয়ান ব্রানজিস বসনিয়া ছাড়াও রুমানিয়া, সার্বিয়া ও পোল্যান্ডের বিভিন্ন ক্লাবে খেলেছেন। এর মধ্যে বিখ্যাত পোলিশ ক্লাব লিগা ওয়ারশতেও খেলেছেন দুই বছর। ইউরোপিয়ান ক্লাব ফুটবল মাতিয়ে আসা এই তারকা ফুটবলারকেই এবার দেখা যাবে বসুন্ধরা কিংসের জার্সিতে।

গত মৌসুমে বসুন্ধরা কিংসের জার্সিতে দারুণ খেলেছেন ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহো, রাউল বেসেরা, খালেদ শাফিই আর ফার্নান্দেজরা। এই মৌসুমে নতুন করে আরও শক্তিশালী দল গঠনের প্রক্রিয়ায় আছে লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কিছুদিন পরেই শুরু হচ্ছে স্বাধীনতা কাপ। মৌসুম শুরু হওয়ার আগে বসুন্ধরা কিংসের মতো অন্যান্য ক্লাবও দল গোছানোর কাজ শেষ করেছে।

সর্বশেষ খবর