বুধবার, ১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সপ্তম স্বর্গে মেসি

রাশেদুর রহমান

সপ্তম স্বর্গে মেসি

লিওনেল মেসি তিন ছেলের সঙ্গে ম্যাচিং করে গায়ে জড়িয়েছেন টাক্সিডো। পোশাক থেকে ক্ষণে ক্ষণেই সোনালি ঝিলিক চোখ ধাঁধিয়ে দিচ্ছে দর্শকদের। প্যারিসে অনুষ্ঠিত ব্যালন ডি’অর অনুষ্ঠানে সব আলো কেড়ে নিলেন আর্জেন্টাইন তারকা। বিজয়ীর নাম ঘোষণার পর সারা বিশ্বে মেসির নামে জয়ধ্বনি উঠল। দূরের সমর্থকরা আরও একবার অনলাইনে ঝাঁপিয়ে পড়ল মেসিকে খুঁজে নিতে।

ফুটবলের ইতিহাসে কত শত খেলোয়াড় দর্শকদের মন ভরিয়েছেন। এদের মধ্যে আলফ্রেডো ডি স্টেফানো, পেলে, পুসকাস, ইয়োহান ক্রুইফ আর দিয়েগো ম্যারাডোনার নামই সবচেয়ে বেশি উচ্চারিত হয়। তাদেরকে ফুটবল রাজ্যের রাজা হিসেবে মেনে নেন। এরপর কে হবেন এই রাজ্যের রাজা? লিওনেল মেসি কোপা আমেরিকা জয়ের আগে এ প্রশ্নের উত্তর নিয়ে কিছুটা দ্বিধা-সংশয় ছিল। এখনো কী আছে? বার্সেলোনা ও আর্জেন্টিনার জার্সিতে কী দুরন্ত ফুটবলই না খেলেছেন তিনি গত দেড় যুগে। প্রায় প্রতিদিনই চোখ ধাঁধিয়ে দেন মেসি। অন্যদের জন্য যা অকল্পনীয় সেসব ঘটনা কতটা সহজেই না ঘটিয়েছেন! এই মেসিকে এবার রাজার আসনে বসাতেই হবে।

মেসির শ্রেষ্ঠত্বকে স্বীকৃতি দিতেই যেন সপ্তমবারের মতো ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ পরম শ্রদ্ধায় মেসির হাতে তুলে দিল ব্যালন ডি’অর ট্রফি। লিওনেল মেসি ২০১৯ সালে ব্যালন ডি’অর ট্রফি হাতে নেওয়ার সময় ভেবেছিলেন, এটাই সম্ভবত শেষ! মেসি নিজেই একথা বললেন সপ্তম ব্যালন ডি’অর ট্রফি হাতে। ৩৪ বছরের মেসির প্রতিদ্বন্দ্বী ছিলেন রবার্ট লেবানডস্কি, জর্জিনহো আর করিম বেনজেমারা। কিন্তু মেসির ক্যারিশ্মার কাছে কাউকেই যোগ্য বলে মনে হয়নি ভোটারদের। আর্জেন্টাইন তারকা ৬১৩ ভোট পেয়ে সেরা নির্বাচিত হলেন। সপ্তম বারের মতো ব্যালন ডি’অর জিতলেন আর্জেন্টাইন তারকা লিউনেল মেসি।

 

 

 

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর