রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

শেষ আটে কিংস

ক্রীড়া প্রতিবেদক

শেষ আটে কিংস

স্বাধীনতা কাপে ফেবারিটদের শুরুটা জয়ে হয়েছে। তবে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস উদ্বোধনী ম্যাচেই দর্শকদের মুগ্ধ করে। পুরনো দুই ব্রাজিলিয়ান রবসন রবিনহো, জনাথন ফার্নান্দেজ ও অভিষেকেই বসনিয়ান ফুটবলার স্ট্রোয়ান ব্রানিয়েসের নৈপুণ্য নজর কাড়ে। ৬-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ নৌবাহিনীকে। অথচ দ্বিতীয় ম্যাচে চ্যাম্পিয়নরা সেই ছন্দ ধরে রাখতে পারেনি। পুলিশ ফুটবল ক্লাবকে ১-০ গোলে হারিয়ে ‘ডি’ গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত করে। তাও ছিল ভাগ্যের বদৌলতে। ১৬ মিনিটে পেনাল্টি থেকে রবসন মূল্যবান গোলটি করেন। স্ট্রোয়ান অচেনা মাঠে নেমে যে পারফরম্যান্স প্রদর্শন করেন তাতে সমর্থকরা ধরে নিয়েছিলেন দ্বিতীয় ম্যাচে আরও জ্বলে উঠবেন। অথচ তিনি ছিলেন নিস্তেজ।

পুলিশ অপেক্ষাকৃত দুর্বল দল। সেক্ষেত্রে বসুন্ধরার বড় ব্যবধানে জেতার কথা। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে জার্সিতেই তপুদের চেনা যাচ্ছিল। পারফরম্যান্স কোনোভাবেই প্রশংসা পাওয়ার মতো নয়। অবশ্য মৌসুমে মাত্র দুই ম্যাচ গেল। সময়ে গেলে বসুন্ধরা ফিরবে তার চেনারূপে। ইরানের খালিদ শাফি এখনো মাঠে নামেননি। অধিনায়ক তপু বর্মণ, তারিক কাজী ও বিশ্বনাথ ঘোষকে সামলাতে হচ্ছে প্রতিপক্ষদের।

গতকাল ডিফেন্স লাইন নিয়ে বিপাকে পড়ে গিয়েছিল কিংস। ২৬ মিনিটে আঘাত পেয়ে মাঠ ছাড়েন তারিক। তপু থাকায় খুব একটা সমস্যা হচ্ছিল না। কিন্তু ইনজুরিতে তপুও মাঠ ছাড়ার পর প্রতিপক্ষ পুলিশ সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠে। আল আমিন ও আদিল বার বার বিপজ্জনক এলাকায় ঢুকে পড়ছিল। তবে গোল আর হয়নি।  নৌবাহিনী ও চট্টগ্রাম আবাহনী পরে ম্যাচে ১-১ গোলে ড্র করেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর