রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

নিউজিল্যান্ড যাচ্ছেন না সাকিব

ক্রীড়া প্রতিবেদক

ইনজুরির জন্য পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলেননি সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। গতকাল শুরু ঢাকা টেস্ট স্কোয়াডে রয়েছেন দুজনেই। খেলছেন সাকিব। সাজঘরে তাসকিন। প্রথম টেস্ট খেললেও টাইফয়েডের জন্য শেষ মুহূর্তে সরে দাঁড়িয়েছে সাইফ হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজের জন্য গতকাল ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। সেখানে রয়েছেন সাকিব, তাসকিন এবং মিরপুর টেস্টে প্রথমবারের মতো ডাক পাওয়া দুই ওপেনার মাহামুদুল হাসান জয় ও নাঈম শেখ। দলে রাখা হলেও গতকাল সন্ধ্যায় চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে সাকিব জানিয়েছেন তিনি নিউজিল্যান্ড সফরে যাবেন না।

চট্টগ্রাম টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাইফ ছাড়াও পেসার রেজাউর রহমান ও  অফ স্পিনার নাঈম হাসান। চোট কাটিয়ে ফিরেছেন বাঁ হাতি দীর্ঘদেহী পেসার শরিফুল ইসলাম। আঙুলের চোটের জন্য গত কয়েকটি সিরিজের মতো নিউজিল্যান্ড সফরেও নেই তামিম ইকবাল। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দুটির প্রথমটি তারাঙ্গুণার বে ওভালে ১-৫ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ৯-১৩ জানুয়ারি।


বাংলাদেশ টেস্ট স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও মোহাম্মদ নাঈম শেখ।

সর্বশেষ খবর