শিরোনাম
বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

বার্সার শেষ সুযোগ

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে বার্সেলোনা শেষবার অনুপস্থিত ছিল ২০০৩-০৪ মৌসুমে। সেবার তারা চ্যাম্পিয়ন্স লিগেই খেলতে পারেনি। আগের মৌসুমে লা লিগায় ছয় নম্বর দল হওয়ায় উয়েফা কাপে খেলেছে কাতালানরা। চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিয়ে গ্রুপ পর্ব থেকে বার্সেলোনা শেষবার বিদায় নিয়েছে ২০০০-০১ মৌসুমে। সেবার তারা এইচ গ্রুপে এসি মিলান, লিডস ইউ এবং বেসিকতাসের সঙ্গে খেলে তিন নম্বরে থেকে বিদায় নেয়। দীর্ঘদিন পর আবারও গ্রুপপর্ব থেকেই বিদায় নেওয়ার শঙ্কা দেখা দিয়েছে বার্সেলোনার সামনে। আজ এই শঙ্কা কাটাতেই বায়ার্ন মিউনিখের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামছে কাতালানরা।

গ্রুপ পর্বে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দুয়ে আছে জাভি হার্নান্দেজের দল। ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নকআউট পর্ব নিশ্চিত করেছে বায়ার্ন। এই গ্রুপে পর্তুগিজ ক্লাব বেনফিকা ৫ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে। আজ বেনফিকা মুখোমুখি হচ্ছে ইউক্রেনিয়ান ক্লাব ডাইনামো কিয়েভের। বেনফিকা জিতলে বার্সেলোনাকেও জিততে হবে। তবে বেনফিকা ড্র করলে বার্সেলোনা হারলেও নকআউট পর্বে খেলবে। বায়ার্ন মিউনিখের বিপক্ষে জেতা বার্সেলোনার জন্য বেশ কঠিনই হবে! প্রথম লেগে তারা জার্মান জায়ান্টদের কাছে ৩-০ গোলে হেরেছিল।

এদিকে আজ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামছে চেলসি ও জুভেন্টাস। এইচ গ্রুপে দুই দলেরই সংগ্রহ ১২ পয়েন্ট করে। আজ জুভেন্টাস-ম্যালমো ও চেলসি-জেনিত মুখোমুখি হচ্ছে। দুই দলই নিজেদের ম্যাচে জিতলে গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হবে চেলসি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর