শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

নিউজিল্যান্ডে টাইগারদের অনুশীলন বন্ধ

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডে অনুশীলনের জন্য অপেক্ষা বাড়ল বাংলাদেশের ক্রিকেটারদের। তবে অনুমতি  দেওয়ার পর প্রথম দিন মাঠেও গিয়েছিলেন ক্রিকেটাররা। কিন্তু এক দিন পরেই তা প্রত্যাহার করে নিয়েছে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়।

২১ ডিসেম্বর পর্যন্ত রুম কোয়ারেন্টাইনে থাকার পাশাপাশি জিম, অনুশীলন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল এক ভিডিওবার্তায় টিম অপারেশন্স ম্যানেজার নাফিস ইকবাল বলেছেন, ‘অনুশীলন কয়েকদিনের জন্য বন্ধ রাখতে বলা হয়েছে। সরাসরি নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা এসেছে। আমাদের আরেকটি কভিড টেস্ট বাকি রয়েছে। নবম দিনের টেস্টে সবাই নেগেটিভ এলে আমরা ছাড়পত্র পাব।’

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে মুমিনুল হকের নেতৃত্বে বাংলাদেশ এখন নিউজিল্যান্ডে। সফরে দুটি টেস্ট খেলবে টাইগাররা। ১-৫ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে খেলবে প্রথম টেস্ট এবং দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চে ৯-১৩ জানুয়ারি। হেরাথ কভিড আক্রান্ত হয়েছেন। স্পিন কোচের পাশাপাশি থাকায় টাইগার অধিনায়ক মুমিনুলকে আলাদা করে রাখা হয়েছে। আলাদা করে আইসোলশনে রাখা হয়েছে অধিনায়ক, কোচসহ মেহেদি হাসান মিরাজ, ইয়াসির আলি রাব্বি, ফজলে মাহমুদসহ নয় সদস্যকে। এদেরসহ সবাইকে বাড়তি তিন দিন কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। ক্রিকেটারদের দুটি কভিড টেস্ট করা হয়। আরও একটি কভিড টেস্ট বাকি। সেটি নেগেটিভ হলেই ক্রিকেটাররা অনুশীলনে নামতে পারবেন। মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে নামার আগে নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

সর্বশেষ খবর