রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

অ্যাডিলেডে রাতে বিবর্ণ ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

অ্যাডিলেডে রাতে বিবর্ণ ইংল্যান্ড

অ্যাডিলেডে গোলাপি বলের টেস্টেও ব্যাটিং বিপর্যয় ইংল্যান্ডের। প্রথম ইনিংসে তারা ২৩৬ রানেই অলআউট। ইংলিশরা ফলোঅনে পড়লেও তাদের ফলোঅন করায়নি অস্ট্রেলিয়া। তারা নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেটে করেছে ৪৫ রান। ২৮২ রানের লিড স্বাগতিকদের।

গতকাল এক সময় ইংল্যান্ডের স্কোর ছিল ১৫০/২, সেখান থেকে ২৩৬ রানেই গুটিয়ে যায় তারা। ডেভিড মালান ও অধিনায়ক জো রুটের পর আর কোনো ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে পারেননি।

দিবা-রাত্রির এই ম্যাচে প্রথম সেশনে দিনের আলোয় দারুণ ব্যাটিং করেছেন মালান ও রুট। অস্ট্রেলিয়ার ৪৭৩ রানের জবাবে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল ইংল্যান্ড। কিন্তু রাতে ফ্লাড লাইটের আলোয় বিবর্ণ ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বোলারদের সামনে তারা দাঁড়াতেই পারেননি।

রুট ৬২ রানে আউট হওয়ার পরই ভেঙে পড়ে ইংলিশদের ইনিংস। তারপর মালানও আর বাইশগজে টিকতে পারেননি। ৮০ রানের দারুণ ইনিংস খেলে তিনিও বিদায় নেন। এরপর মিডল অর্ডার ও লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা যেন যাওয়া-আসা মিছিলে যোগ দেন। অসি পেসার মিচেল স্টার্ক ৩৭ রানে নেন ৪ উইকেট। তিন উইকেট নিয়েছেন স্পিনার নাথান লায়ন।

আবারও সেঞ্চুরি মিস করেছেন মালান। আগের ম্যাচেও তিনি ৮২ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন। তবে নিজের সেঞ্চুরির চেয়ে দলের বিপর্যয়ের জন্য বেশি হতাশ এই ইংলিশ ব্যাটসম্যান। ম্যাচ শেষে মালান বলেন, ‘এটা খুবই হতাশার। আমরা রাতের বেলায় ঠিকঠাক ব্যাটিংই করতে পারলাম না। তবে আমি এবং রুট যদি আমাদের ইনিংস দুটিকে দুটি বড় সেঞ্চুরিতে পরিণত করতে পারতাম, তাহলে ম্যাচের চিত্র অন্যরকম হতে পারত।’

গতকাল মাইলফলক স্পর্শ করেছেন রুট। এক বছরে ১৬০০ রান করেছেন। টেস্ট ইতিহাসে এমন ঘটনা আছে আর মাত্র চারটি।

সর্বশেষ খবর